Home > তথ্য ও প্রযুক্তি > স্যামসাংয়ের মোবাইল বিভাগের প্রধান পদে পরিবর্তন

স্যামসাংয়ের মোবাইল বিভাগের প্রধান পদে পরিবর্তন

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিকসের হ্যান্ডসেট বিভাগের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা থেকে সরে যাচ্ছেন স্যামসাংয়ের মোবাইল কমিউনিকেশন বিভাগের প্রেসিডেন্ট জে কে শিন। তাঁর বদলে হ্যান্ডসেট বিভাগের প্রধান হিসেবে নিয়োগ পেলেন ডংজিন কোহ। সম্প্রতি স্যামসাং কর্তৃপক্ষ এ ঘোষণা দিয়েছে।

বাজার গবেষকেরা বলছেন, স্যামসাং সম্প্রতি তাদের স্মার্টফোন ব্যবসা নিয়ে ধুঁকছে। প্রতিষ্ঠানটিকে ঘুরে দাঁড় করানোর জন্য দীর্ঘমেয়াদি পরিকল্পনা ও সামনে এগিয়ে নেওয়ার জন্য কাজ করবেন জে কে শিন।

গবেষকেরা আরও বলছেন, স্মার্টফোনের বাজারে অ্যাপল আর কম দামি ফোনের বাজারে হুয়াই ও শিয়াওমি স্যামসাংয়ের সঙ্গে তীব্র প্রতিযোগিতা শুরু করেছে। বাজার দখল ধরে রাখতে হিমশিম খাচ্ছে স্যামসাং। বাজারে ঘুরে দাঁড়াতে স্মার্টফোনের ক্ষেত্রে পরিবর্তন আনার পাশাপাশি নতুন নকশা ও ফোনের দাম কমিয়ে বিক্রি বাড়াতে সচেষ্ট হয়েছে প্রতিষ্ঠানটি। সাম্প্রতিক তথ্য অনুযায়ী, এ বছরের তৃতীয় প্রান্তিক অর্থাৎ, জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত হিসাবে স্যামসাংয়ের ফোন বিক্রি কমে গেছে।

হ্যান্ডসেট বিভাগের দায়িত্বে আসা কোহ এর আগে প্রতিষ্ঠানটির মোবাইল গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রধান ছিলেন। তিনি গ্যালাক্সি এস ৬ ও নোট ৫ তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

তথ্যসূত্র: রয়টার্স

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ