Home > তথ্য ও প্রযুক্তি > জেনে নিন কবে আসবে আইফোন ১৩?

জেনে নিন কবে আসবে আইফোন ১৩?

অ্যাপলের পণ্য সবসময়ই একটা আলাদা চাহিদা সৃষ্টি করে। আর আইফোন হলে তো কথাই নেই। যার হাতে আইফোন আছে কিংবা যার হাতে নেই, সবাই-ই অপেক্ষা করে কবে নতুন আইফোন আসবে? করোনা মহামারি অবশ্য আইফোন বাজারে আনতে কিছুটা সমস্যা সৃষ্টি করেছে।

তাই সাধারণত যে সময়ে আইফোনগুলো উম্মুক্ত হয়, ২০২০ সালে সে সময়ে উম্মুক্ত করার সুযোগ হয়নি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই চলে আসার কথা নতুন আইফোন। কিন্তু গত বছর আইফোন রিলিজে কিছুটা দেরি হয়েছিল। এবারও হওয়ার কথা ছিল, তবে সময়মতো চিপ হাতে পাওয়ায় এবার হয়তো বেশি দেরি হবে না। সবাই ধারণা করছে অ্যাপলের পরবর্তী ইভেন্টে অর্থাৎ ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় নতুন আইফোন অর্থাৎ আইফোন ১৩’র দেখা মিলতে পারে।

এ বছর অ্যাপল ইতিমধ্যে দুটি ইভেন্ট করেছে- এপ্রিলে এবং জুনে। সেগুলোর একটায়ও কিন্তু নতুন আইফোন নিয়ে টুঁ শব্দটি পর্যন্ত করা হয়নি। তাই সকলেই ভেবেছিল আইফোন ১৩ আসতে হয়তো অনেক দেরি হবে। কিন্তু হঠাৎ করেই আইফোন ১৩’র ঘোষণা চলে আসে। এবার স্বচক্ষে দেখার পালা। অর্থাৎ কোনো লিক বা ফাঁস হওয়া ছবি নয়, একেবারে অফিসিয়াল ছবি বা ভিডিও দেখার জন্য উম্মুখ হয়ে আছেন প্রযুক্তিপ্রেমীরা। আর সেটা হতে পারে ১৪ সেপ্টেম্বরেই।

তবে ম্যাকরিউমারসে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে আইফোন ১৩ আসতে পারে সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে। এই হিসাব ধর্তব্যে নিলে আইফোন রিলিজ হতে পারে ১৩ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বরের ভেতর। আবার নতুন আইফোন সাধারণত শুক্রবারে উম্মুক্ত করা হয়, এ হিসাব বিবেচনায় নিলে ২৪ সেপ্টেম্বর শুক্রবার দেখা মিলতে পারে নতুন আইফোনের। এখন শুধু অপেক্ষার পালা কবে আসবে সে দিন।

জানা গেছে, নতুন আইফোন চারটি ধরনে আসতে পারে। আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স- এই চারটি ধরনে নতুন আইফোন আসার সম্ভাবনা আছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ