Home > তথ্য ও প্রযুক্তি > হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজে নতুন ফিচার

কিছুদিন আগেই ভয়েস মেসেজে নতুন ফিচার এনেছিল হোয়াটসঅ্যাপ। ‘প্লে ব্যাক স্পিড’ নামক ওই ফিচারের সাহায্যে ভয়েস মেসেজের প্লে ব্যাক স্পিড (তিনটি স্পিডে – ১.০এক্স, ১.৫এক্স, ২.০এক্স) নিয়ন্ত্রণ করা যায়। আর এবার ভয়েস মেসেজ আরো একাধিক ফিচার আনল ফেসবুক মালিকানাধীন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই মেসেজিং প্ল্যাটফর্মটি।

ওয়েবেটাইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন থেকে ভয়েজ মেসেজ পাঠানোর আগে সেগুলো নিজেরা শুনতে সক্ষম হবেন। এছাড়া, ভয়েস মেসেজ রেকর্ড করার সময় হোয়াটসঅ্যাপ ওয়েভফর্ম প্রদর্শন করবে।

ব্যবহারকারীরা চাইলে রেকর্ডিং মাঝপথে থামিয়ে দিয়ে সংশোধন করতে পারবেন। এক্ষেত্রে হোয়াটসঅ্যাপ একটি নতুন স্টপ বাটন অ্যাড করেছে। এর সাহায্যে ব্যবহারকারীরা তাদের রেকর্ডিং মাঝপথে বন্ধ করতে পারবেন এবং সেন্ড বাটনটি ক্লিক করার আগে মেসেজটি শুনতে সক্ষম হবেন। পাশাপাশি একটি ডিলিট বাটনও রয়েছে, যার সাহায্যে প্রয়োজনে মেসেজটি ডিলিট করে পুনরায় ভয়েস মেসেজ রেকর্ডিং করার সুবিধা মিলবে।

হোয়াটসঅ্যাপের অন্যতম জনপ্রিয় সেবা হলো, ভয়েস মেসেজ। অনেকেই সময় বাঁচাতে ঝটপট ভয়েস মেসেজ পাঠিয়ে থাকেন। কিন্তু এতদিন ভয়েস মেসেজ রেকর্ডিং করার ক্ষেত্রে কোনো ভুলভ্রান্তি হয়ে থাকলে তা শোধরানোর সুযোগ পেতেন না ব্যবহারকারীরা। এই অসুবিধা দূর করতেই ভয়েজ মেসেজ সেবায় এবার নতুন এসব ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ।

নতুন এই সুবিধাগুলো বর্তমানে বিটা টেস্টারদের জন্য উন্মুক্ত করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তাই আপনি যদি বিটা টেস্টার হয়ে থাকেন তাহলে ফিচারগুলো পেতে এখনই নিজের অ্যাপ আপডেট করুন। সাধারণ ব্যবহারকারীদের জন্য ফিচারগুলো কবে নাগাদ উন্মুক্ত হবে, সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ