Home > তথ্য ও প্রযুক্তি > আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তির চমক দেখালো অপো

আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তির চমক দেখালো অপো

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : শতভাগ বডি-টু-স্ক্রিন রেশিও সমৃদ্ধ স্মার্টফোন তৈরিতে আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি উদ্ভাবন করে বিশ্বকে নতুন চমক উপহার দিল গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো।

২৬ জুন থেকে চীনের সাংহাইতে শুরু হয়েছে তিন দিনব্যাপী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৯। মোবাইল প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানসমূহের নতুন নতুন উদ্ভাবন প্রদর্শনের দারুণ একটি মাধ্যম মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস। সকল প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানেরই উদ্দেশ্য থাকে তাদের নতুন উদ্ভাবনসমূহ বিশ্বের সামনে তুলে ধরা। এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের উদ্বোধনী দিনেই প্রযুক্তি বিশ্বের জন্য অপো নিয়ে এলো বিশ্বের প্রথম আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তির পাশাপাশি ৫জি নেটওয়ার্কের উপযোগী বিভিন্ন উদ্ভাবন ও ইন্টারনেট অব থিংস (আইওটি) এর উপযোগী নানা উদ্ভাবন।

বিগত বছর থেকেই অপো ধারাবাহিক ভাবেই কাজ করে চলেছে স্মার্টফোনে সর্বোচ্চ বডি-টু-স্ক্রিন রেশিওর ডিসপ্লে তৈরি করতে। এরই ধারাবাহিকতায় মোটরাইজড ক্যামেরা প্ল্যাটফর্ম, রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম ও শার্ক-ফিন সেলফি ক্যামেরা প্ল্যাটফর্ম এর মতো প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে সর্বোচ্চ ৯৩.১% বডি-টু-স্ক্রিন অনুপাতের স্মার্টফোন ডিসপ্লে উদ্ভাবনে সমর্থ হয় অপো। আর এবার স্মার্টফোন জগতে সর্বোচ্চ বডি-টু-স্ক্রিন অনুপাতের স্মার্টফোন তৈরির লক্ষে অপো নিয়ে এলো আন্ডারস্ক্রিন ক্যামেরা প্রযুক্তি। এর মাধ্যমে বিশেষ ব্যবস্থায় স্ক্রিনের নিচেই স্থাপন করা হচ্ছে সেলফি ক্যামেরাটি, ফলে ফোনের বাইরের দিকে আলাদা কোনো প্ল্যাটফর্ম তৈরির প্রয়োজন পরছেনা সেলফি ক্যামেরা স্থাপনের জন্যে। এছাড়া স্ক্রিনের নিচেই স্থাপন করা নতুন এই ক্যামেরাতে ব্যবহার করে হয়েছে চওড়া অ্যাপারচার, আকারে বড় সেন্সর ও বেশি পিক্সেল সাইজ। ফলে আন্ডারস্ক্রিন ক্যামেরাতে ছবি আউটপুটের ক্ষেত্রে এর মান ছাড়িয়ে যাবে পূর্বের সকল ফোনকে।

অপোর প্রোডাক্ট ম্যানেজার কিয়াও জিয়াদং বলেন, ‘নতুন নতুন পণ্য আর প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে ফোন ব্যবহারকারীদের উন্নতর ও মানসম্পন্ন অভিজ্ঞতা প্রদানের লক্ষে নিরলস ভাবে কাজ করে চলেছে অপো। আন্ডার-স্ক্রিন ক্যামেরা, আইওটি, ৫জি নেটওয়ার্ক উপযোগী ও স্মার্ট হোম জোন প্রযুক্তি অপোর প্রযুক্তি উদ্ভাবনে নিরন্তর প্রতিশ্রুতিরই বহিঃপ্রকাশ।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ