Home > তথ্য ও প্রযুক্তি > আরো কঠোর হলো ফেসবুক

আরো কঠোর হলো ফেসবুক

ফেসবুকে পেজ এবং গ্রুপ খোলার কিছু নির্দিষ্ট নীতিমালা রয়েছে। আর আজকাল হরহামেশাই এই নীতিমালা না মেনে অনেক পেজ এবং গ্রুপ খোলা হচ্ছে। ফেসবুক এ সমস্ত পেজ এবং গ্রুপ মুছতে মুছতে ক্লান্ত হয়ে পড়েছে। আর তাই বিশ্বের সর্ববৃহৎ এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি এবার এ সমস্যার সমাধানে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে।

২৩ জানুয়ারি ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ব্লগ পোস্টে ঘোষণা করেন যে, কোম্পানিটি তাদের পরিষেবায় দুটি পরিবর্তন আনতে যাচ্ছে। এর মধ্যে প্রথমটি হলো- ২৪ জানুয়ারি থেকে ফেসবুক পেজ ম্যানেজাররা তাদের পেজ থেকে একটি নতুন ট্যাবে প্রবেশ করতে পারবে। ‘পেজ কোয়ালিটি’ নামক নতুন এই ট্যাবে তারা দেখতে পারবে তাদের পেজ থেকে ফেসবুক কর্তৃপক্ষ কি কি কন্টেন্ট সরিয়ে ফেলেছে। তবে দ্বিতীয় পরিবর্তনটিই সবচেয়ে আকর্ষণীয়। আর তা হলো- আগামী সপ্তাহ থেকে ফেসবুক তাদের প্ল্যাটফর্মে ব্যবহারকারীদের অপ্রয়োজনীয় কন্টেন্ট জমা হওয়ার পরিমাণ কমিয়ে আনতে তাদের থ্রেশহোল্ড কমিয়ে আনছে।

এক কথায় বলতে গেলে কোম্পানিটি এখন থেকে আর কোনো পেজ এবং গ্রুপকে ফেসবুক থেকে মুছে ফেলার জন্য তাদের কমিউনিটি স্ট্যান্ডার্ডস লঙ্ঘন হয়েছে কিনা তা যাচাই করার জন্য বসে থাকবে না। বরং তাদের সার্ভারগুলোতে কী ধরনের কনটেন্ট থাকতে পারবে আর কী ধরনের কনটেন্ট থাকতে পারবে না, তা নির্দিষ্ট করে দিবে।

এছাড়া ভুয়া খবর ঠেকাতেও কঠোর সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ব্লগ পোস্টে জানানো হয়েছে, কোনো পেজ বা গ্রুপ ভুয়া খবর ছড়ালে সেই পেজ বা গ্রুপ বন্ধ করে দেওয়া হবে। এমনকি যে পোস্টের কারণে পেজ বন্ধ করা হয়েছে, সেই পোস্ট নতুন পেজে পোস্ট করলে, নতুন পেজটিও বন্ধ করে দেওয়া হবে।

তথ্যসূত্র : ম্যাশঅ্যাবল

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ