Home > তথ্য ও প্রযুক্তি > জিমেইলে ফাইল অ্যাটাচ করা এখন আরো সহজ

জিমেইলে ফাইল অ্যাটাচ করা এখন আরো সহজ

জিমেইল, বিশ্বের সর্বাধিক ব্যবহৃত ই-মেলিং প্ল্যাটফর্ম। গুগলের মালিকানাধীন এই ই-মেলিং প্ল্যাটফর্মটিতে পুরো বছর জুড়েই যুক্ত হয়েছে অনেকগুলো নতুন ফিচার। এ বছরটিকে সম্ভবত স্মরণীয় করে রাখতে চাচ্ছে জিমেইল। আর তাইতো বছরের শেষ প্রান্তে এসেও জিমেইলে যুক্ত হচ্ছে আরো একটি নতুন ফিচার।

‘কম্পোজ অ্যাকশন’ নামের নতুন এই ফিচারটি ব্যবহারকারীদের মেইলে ফাইল অ্যাটাচ করার কাজটিকে আরো সহজ করবে।

জিমেইলের সাম্প্রতিক ঘোষিত এই ফিচারটি মূলত একটি অ্যাড-অন, যা ব্যবহারকারীদের তৃতীয় পক্ষের ক্লাউড স্টোরেজ প্ল্যাটফর্মগুলো থেকে ফাইল অ্যাটাচ করতে বিভিন্ন ট্যাবগুলোর মধ্যে স্যুইচ করার যন্ত্রণা থেকে মুক্তি দিবে। এতে এখন থেকে ব্যবহারকারীদের মূল্যবান সময়ও বেঁচে যাবে।

জিমেইল তাদের এই ‘কম্পোজ অ্যাকশন’ ফিচারটি গত জুলাই মাসে সানফ্রান্সিসকোতে ‘গুগল ক্লাউড নেক্সট ২০১৫’ তে প্রথম প্রদর্শণ করে। অবশেষে এখন তা সাধারণ ব্যবহারকারীদের জন্যও উন্মুক্ত করে দেয়া হলো। বক্স, ড্রপবক্স, অ্যাটলাসিয়ান এবং এগনিট- এই চারটি ক্লাউড স্টোরেজ এর ফাইলগুলো এই ফিচারের মাধ্যমে অ্যাটাচ করা যাবে।

নতুন এই ফিচারটি ব্যবহার করার জন্য আপনার জিমেইলের উপরের ডানদিকে কোণায় ‘সেটিংস’’ এ গিয়ে ‘গেট অ্যাড-অন’ আইকনটিতে ক্লিক করুন। সেখানে ইন্টিগ্রেশন পেতে আপনাকে জিমেইল এর জন্য বক্স, জিমেইল এর জন্য ড্রপবক্স, জিমেইল এর জন্য অ্যাটলাসিয়ান ক্লাউড এবং জিমেইল এর জন্য ইগনিট সার্চ করতে হবে।

একবার ডাউনলোড এবং ইনস্টল করা হয়ে গেলে, মেইল লেখার সময় মূল অ্যাটাচ আইকনের পাশে এই নতুন আইকনটি দেখতে পাবেন। এটি মোবাইলও কাজ করবে।

এই ফিচারের মাধ্যমে এখন আপনি কোনো ট্যাব পরিবর্তন না করে সরাসরি ক্লাউড স্টোরেজ ওয়েবসাইট থেকে ফাইল এবং লিংক অ্যাটাচ করতে পারবেন।

তথ্যসূত্র : গ্যাজেটস নাউ

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ