Home > তথ্য ও প্রযুক্তি > বিমান থেকে পড়েও সচল স্মার্টফোন! (ভিডিও)

বিমান থেকে পড়েও সচল স্মার্টফোন! (ভিডিও)

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :

বিমান থেকে ১০০০ ফুট নিচে ভূমিতে পড়েও একটি স্মার্টফোন অবিশ্বাস্যভাবে সচল ছিল এবং পড়ার পুরো সময়টির ভিডিও ধারণ করেছে।

সাধারণত স্মার্টফোনগুলো একটু উচুঁ থেকে পড়ে প্রায়ই ভেঙে যাওয়ার জন্য সমালোচিত হলেও, সম্প্রতি ঘটেছে ব্যতিক্রমী এ ঘটনা।

আইবি টাইমসের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্টের টেনেসি অঙ্গরাজ্যের ন্যাশভিল শহরের বাসিন্দ ব্লেক হেন্ডারসন ব্যক্তিগত ছোট্ট বিমানে থাকাকালীন সময়ে তার স্যামসাং গ্যালাক্সি এস৫ স্মার্টফোনটি দিয়ে জানালার বাইরে আরেকটি বিমানের দৃশ্য ধারণের সময় অসাবধানায় স্মার্টফোনটি হাত থেকে পড়ে যায়।

১০০০ ফিট ওপর থেকে স্মার্টফোনটি বাধাহীন ভাবে একটি বাগানের মধ্যে পতিত হয়। আকাশ থেকে মাটির পড়ার পুরো সময়টি ফোনটির রেকর্ডিং চালু ছিল। অন্য বিমানের দৃশ্যধারণের শুরু থেকে মাটি পড়ে যাওয়ার পর পর্যন্ত পুরো সময়টুকু দৃশ্য বন্দী হয়েছে ফোনটির ক্যামেরায়।

ভিডিওটি ইউটিউবে আপলোড করেছেন হেল্ডারসনের নাতি রবার্ট রায়ান। ১১ মিনিট ২১ সেকেন্ডের এই ফুটেজের সত্যতা নিয়ে কেউ কেউ সন্দেহ প্রকাশ করায় ঘটনাটির সত্যতা নিশ্চিতে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন রায়ান। অনেকেই অবশ্য একটি আধুনিক স্মার্টফোন, যা এত উচ্চতা থেকে পতনের পরও চালু থাকার বিষয়টির প্রশংসা কিংবা ভিডিও রেকর্ডিংয়ের মানের প্রশংসা করেছেন।

ফুটেজে দেখা গেছে, ফোনটি ভূমিতে পতিত হওয়ার পরও এর ভিডিও রেকর্ডিং চালু ছিল। তবে যে বাগানে পড়েছিল, পরবর্তীতে সেখানকার দুইজন ব্যক্তি ফোনটি কুড়িয়ে নেয়। উপযুক্ত প্রমাণ সাপেক্ষে ফোনটি মালিকের কাছে হস্তান্তর করা হয়েছিল। তবে এত উচুঁ থেকে পরে যাওয়ায় ফোনটি কতটা অক্ষত ছিল কিনা, সে ব্যাপারে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ