স্মার্টফোন থেকে এখনি এই চারটি অ্যাপ ডিলিট করুন

আপনি হয়তো নিজের মোবাইলে পছন্দের গান শুনছেন, সিনেমা দেখছেন বা গেমস খেলে সময় কাটাচ্ছেন। আর সেই সুযোগে আপনার মোবাইলের উপরে নজরদারি চালিয়ে আপনার যাবতীয় ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে পাকিস্তানের বিভিন্ন এজেন্সি। যার জেরে আপনি সর্বস্বান্তও হতে পারেন।

চারটি মোবাইল অ্যাপ নিয়ে এমনই সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। মন্ত্রকের পরামর্শ, এই অ্যাপগুলি মোবাইলে থাকলে তা অবিলম্বে ডিলিট করে দেওয়া উচিত। না হলে সাইবার প্রতারণার শিকার হতে পারেন আপনিও।

যে চারটি অ্যাপ নিয়ে এই সতর্কতা জারি করা হয়েছে, সেগুলি হল— Top Gun(গেমিং অ্যাপ), Mpjunkie(মিউজিক অ্যাপ), BDjunkie(ভিডিও অ্যাপ), Talking Frog(এন্টারটেইন্টমেন্ট অ্যাপ। স্বরাষ্ট্রমন্ত্রকের জারি করা সতর্কতা অনুযায়ী, গুপ্তচরবৃত্তির উদ্দেশ্যে এই অ্যাপগুলির মাধ্যমে ম্যালওয়ার ব্যবহার করে ভারতীয়দের স্মার্টফোন থেকে বিভিন্ন তথ্য হাতিয়ে নিচ্ছে পাক এজেন্সিগুলি।

যারা নিজেদের স্মার্টফোন থেকে মোবাইল ব্যাঙ্কিং করেন, পাসওয়ার্ড-সহ তাঁদের গোপন তথ্য হাতিয়ে নিয়ে অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে দেওয়ার আশঙ্কাও থাকছে।

ফলে আপনার ফোনেও এই চারটি অ্যাপের কোনও একটিও যদি থেকে থাকে, তাহলে অবিলম্বে তা ডিলিট করে ফেলুন। নাহলে আপনার অজান্তেই হয়তো আপনার জন্য বড় বিপদ অপেক্ষা করে রয়েছে।

%d bloggers like this: