এমন কিছু অ্যাপ যা ‘আইফোনে’ না থাকলেই নয়

আইফোনের জন্য রয়েছে অসংখ্য অ্যাপ।এর মাধ্যমে যেকোনো প্রয়োজন মেটানো সম্ভব।

এখানে এক আইফোন ব্যবহারকারী এবং বিশেষজ্ঞ জানিয়েছেন এমন কয়েকটি অ্যাপের কথা যা না হলেই নয়।

১. VSCO : ইন্সটাগ্রামের ভক্ত কোথায় নেই? ছবি এডিটিং তাই এক জনপ্রিয় বিষয় হয়ে উঠেছে। আর সে কাজটি অতি সহজে ও সুন্দারভাবে করতে এই অ্যাপটি অনন্য। ছবির যেকোনো ছোটখাটো এবং বড় পরিবর্তনের কাজটি স্মার্টফোন সারতে এই অ্যাপটিই যথেষ্ট। অনেকগুলো অ্যাপ আসলেও এই অ্যাপটি এখনো সেরা।

২. Google Calendar : গুগল অ্যাপের সবচেয়ে আকর্ষণীয় দিক হলো, এর বিভিন্ন অপশনকে একের সঙ্গে অপরটির মিশেল ঘটাতে হয়। জিমেইল এবং ম্যাপের মাধ্যমে ক্যালেন্ডার অ্যাপের সমন্বয় ঘটানো সম্ভব। বিভিন্ন মিটিংয়ের সময়সূচি স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হয়ে যায়।

৩. Apple Music : অফলাইনে থেকেও সুষ্ঠুভাবে গান ডাউনলোড করা যায়। এর সাজানো প্লেলিস্ট এবং রেডও স্টেশনগুলোও দারুণ।

৪. Tape-A-Call : এই অ্যাপটি ফোন কল রেকর্ড করে। ইন্টারভিউও রেকর্ড করা যায়। থার্ড-পার্টি অ্যাপ হিসাবে কাজ করে। একে পুরোপুরি নিখুঁত মনে না হলেও দিব্যি কাজ চলে যায়। যেকোনো রেকর্ডিং সরাসরি ড্রপবক্সে তুলে রাখা যায়।

৫. Google Search : দারুণ জনপ্রিয় একটি অ্যাপ। ওয়েব সার্চ করতে আইফোনে এটি কার্যকর অ্যাপ।

৬. PNC’s mobile banking app : ব্যাংক অ্যাকাউন্ট থেকে কত টাকা গেলো, কত আসলো ইত্যাদি দেখিয়ে দেবে অ্যাপটি। যদিও সংশ্লিষ্ট ব্যাংকের অ্যাপ থেকে হয়তো কাজটি করা যাবে। কিন্তু এটি আপনাকে মনের মতো সেবা দেবে।

৭. Pinterest : পিন্টারেস্টের ব্যবহারকারীর সংখ্যা ব্যাপক। এটি কেবল ছবি দেখার জন্যই নয়। নতুন নতুন ফ্যাশন নিয়ে যারা আগ্রহী তাদের কাছে জনপ্রিয়।

৮. Google Maps : গুগল ম্যাপের ব্যবহার সম্পর্কে নতুনভাবে বুঝিয়ে বলার দরকার নাই। শহরের রাস্তা-ঘাট স্মার্টফোনে দেখে এর চেয়ে আর ভালো মানচিত্র নেই। সঠিক ব্যবহার করতে পারলে গন্তব্যে পৌঁছতে আপনার সময় ও অর্থ দুটোই বেঁচে যাবে।

সূত্র- বিজনেস ইনসাইডার

%d bloggers like this: