Home > মানবাধিকার > শিশুর প্রতি যৌন হয়রানি প্রতিরোধে রাজশাহীতে এসিডি’র মানববন্ধন

শিশুর প্রতি যৌন হয়রানি প্রতিরোধে রাজশাহীতে এসিডি’র মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট(এসিডি)। রোববার সকাল ১০ টায় নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে এ কর্মসূচি পালন করে তারা।এতে চাইল্ড রাইটস্ ডিফেন্ডারস ফোরাম এবং কমিউনটি ওয়াচ গ্রুপের সদস্যরা অংশগ্রহণ করেন। চাইল্ড রাইটস্ ডিফেন্ডারস ফোরাম এর সদস্যরা ‘শিশুর প্রতি যৌন হয়রানি প্রতিরোধে’ বিভিন্ন শ্লোগান প্রদান করে এবং এর মাধ্যমে সরকার ও প্রশাসনের নিকট শিশুর প্রতি যৌন হয়রানি বন্ধের জন্য তাদের দাবীসমূহ উপস্থাপন করেন।

চাইল্ড রাইটস্ ডিফেন্ডারস ফোরাম এর সদস্যরা মনে করেন; শিশুদের অধিকার সুরক্ষায় পরিবার থেকে শুরু করে সমাজের সকল স্তরের মানুষের এগিয়ে আসা প্রয়োজন। সকলকে শিশু অধিকার সম্পর্কে সচেতন হয়ে ইতিবাচক ভূমিকা পালন করলে, শিশুদের বিকশিত হবার এবং উন্নত মনন গঠনের পরিবেশ তৈরি হবে।

আলোচনায় অংশগ্রহণ করেন প্রকল্পের প্রোগ্রাম অফিসার আব্দুল লতিফ, এসিডির প্রকল্প সমন্বয়কারী আব্দুর রাজ্জাক, মনিরুল ইসলাম পায়েল এবং শাহিনূর আলম, প্রোগ্রাম ম্যানেজার আলী হোসেন এবং চাইল্ড রাইটস্ ডিফেন্ডারস ফোরাম এর সদস্যরা।

বক্তারা শিশুর প্রতি যৌন নির্যাতন বন্ধের লক্ষ্যে প্রাশাসনকে কার্যকর প্রদক্ষেপ গ্রহণ ও শিশু সংশ্লিষ্ট আইনসমূহের যথাযথ প্রয়োগের আহ্বান জানান। একই সাথে শিশুবান্ধব আাইন প্রণয়ণে উদ্যোগ গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বক্তারা বলেন, সম্পর্ক যেমনই হোক না কেন কোন অবস্থাতেই অনলাইনে কারো সামনে এমনভাবে আসা উচিত নয় যা পরবর্তী সময়ে কোন মেয়ের জন্য বিপদ ডেকে আনতে পারে। কারণ অপর প্রান্তের মানুষটা সব কিছু রেকর্ড করছে কিনা সেটা সবাই বুঝতে পারে না।

 

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ