রুহুল কবির রিজভীর হৃৎপিণ্ডে এনজিওপ্লাস্টি সম্পন্ন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর হৃৎপিণ্ডে এনজিওপ্লাস্টি করা হয়েছে।

শনিবার (২১ নভেম্বর) রাজধানীর ল্যব এইড হাসপাতালের চিকিৎসক সোহরাবুজ্জামান, লুৎফর রহমান, মাহবুবুর রহমান, আবদুর জাহেদ, মনোয়ারুল কাদির বিটুর নেতৃত্বে সফলভাবে এনজিওপ্লাস্টি করা হয়।

গত ১৩ অক্টোবর প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় হার্ট অ্যাটাক হয় রুহুল কবির রিজভীর। প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হয়। পরে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে এনজিওগ্রাম করা হয়। এ সময় তার হার্টে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশনের মাধ্যমে এর ৪০ থেকে ৪৫ শতাংশ অপসারণ করা হয়। গত ১১ নভেম্বর বিএসএমএমইউতে রুহুল কবির রিজভীর হার্টের এমপিআই (মায়োকার্ডিয়াল পারফিউশন ইমেজিং) টেস্ট করা হয়। এমপিআই পরীক্ষায় কিছু সমস্যা ধরা পড়ে। তাই আজ আবারও তার এনজিওগ্রাম করা হয়। হার্টে সমস্যা ধরা পড়ায় তাতে রিং পড়ানো হয়।

রুহুল কবির রিজভীর ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম জানান, রুহুল কবির রিজভীর হার্টের ভায়াবিলিটি (কার্যক্ষমতা) দেখার পর চিকিৎসার জন‌্য আজ আবারও এনজিওগ্রাম করা হয়েছে। হার্টে ব্লক থাকায় একটি রিং পড়ানো হয়েছে।

রুহল কবির রিজভীর ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার বলেন, ‘স্যার তার সুস্থতার জন‌্য দলীয় নেতাকর্মীসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।’

%d bloggers like this: