Home > সাহিত্য ও সংস্কৃতি > সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের জন্মদিন আজ

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের জন্মদিন আজ

ঢাকা:সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের জন্মদিন আজ সোমবার (৩১ অক্টোবর)। ৭০ বছরে পা রাখলেন তিনি। দিনটি সাদামাটাভাবেই কাটাবেন তিনি। অন্যসব দিনের মতোই কিছু রুটিন অনুষ্ঠানে অংশ নেবেন।

আসাদুজ্জামান নূর বলেন, ‘জন্মদিন বিশেষ কোনো ঘটনা নয়। ভাল কাজের মাঝেই জন্মের সার্থকতা। তাই জন্মদিন নিয়ে আলাদা কোনো উচ্ছ্বাস কাজ করে না। প্রতিদিনের মতোই কাজের মধ্যে কেটে যাবে দিনটি।’

আসাদুজ্জামান নূরের জন্ম ১৯৪৬ সালের ৩১ অক্টোবর নীলফামারী জেলায়। তার অভিনয় জীবন শুরু হয় মঞ্চনাটকে। দেশের অন্যতম নাট্য সংগঠন নাগরিক নাট্য সম্প্রদায়ে স্বাধীনতা পরবর্তী সময় থেকে শুরু করে এখনো পর্যন্ত যুক্ত আছেন। মঞ্চে ‘নূরুল দীনের সারাজীবন’ নাটকে তার অভিনয় এখনো দাগ কেটে আছে অনেকের হৃদয়ে।

নাগরিক নাট্য সম্প্রদায়ের হয়ে নাটক নির্দেশনায়ও দেখা গেছে তাকে। নূরের নির্দেশিত নাটক ‘দেওয়ান গাজীর কিসসা’ প্রায় চার দশক ধরে মঞ্চায়ন হচ্ছে। নাটকটির এখনো হাউসফুল প্রদর্শনী হয়।

মঞ্চের পাশাপাশি টিভি অভিনয়ে তিনি পেয়েছেন তারকাখ্যাতি। নব্বইয়ের দশকে জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ নাটকে বাকের ভাই চরিত্রে অভিনয় করে তিনি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ