Home > সারাদেশ > ‘উত্তরণ’-এর ৪২ বর্ষপূর্তী

‘উত্তরণ’-এর ৪২ বর্ষপূর্তী

কোনো একটি অনুষ্ঠান দীর্ঘ ৪২ বছর অব্যাহত রাখা সত্যিই নজিরবিহীন ও ঐতিহাসিক বিষয়। বাংলাদেশ বেতার, ঢাকার ‘উত্তরণ’ ম্যাগাজিন অনুষ্ঠানটি সেই দৃষ্টান্ত স্থাপন করেছে।

এটির প্রচার শুরু হয় ১৯৭৫ সালের পহেলা ডিসেম্বর। সেই থেকে ‘উত্তরণ’ জনপ্রিয়তায় শ্রোতাবান্ধব একটি রেডিও ম্যাগাজিনে পরিণত হয়েছে। গত ১ ডিসেম্বর বৃহস্পতিবার শিল্পী-কলাকুশলীদের উপস্থিতিতে ‘উত্তরণ’-এর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয় বাংলাদেশ বেতার, ঢাকা কেন্দ্রের কনফারেন্স রুমে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নজরুল সঙ্গীতশিল্পী ফাতেমা-তুজ-জোহরা, অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়, মিডিয়া ব্যক্তিত্ব ও সাবেক উপ-মহাপরিচালক আশফাকুর রহমান খান, বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) সালাউদ্দিন আহমেদ, পরিচালক (অনুষ্ঠান) নাসরুল্লাহ মো. ইরফান, আঞ্চলিক পরিচালক শেখ মুহাম্মদ রেফাত আলী, উপ-আঞ্চলিক পরিচালক নাসিমুল কামাল ও ফখরুল করিম ও প্রযোজক কানিজ কুলসুমসহ আরও অনেকে। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় এবং এসডিজি বাস্তবায়নে ‘উত্তরণ’ আরও সামনের দিকে এগিয়ে যাবে-এমন আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত সকলে। বাংলাদেশ বেতার, ঢাকা-ক ৬৯৩ কিলোহার্জ ও এফ এম ১০৬ মেগাহার্জে ‘উত্তরণ’ প্রচারিত হয় প্রতিদিন রাত ৯টা ৫ মিনিটে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ