Home > সারাদেশ > চাঁপাইনবাবগঞ্জে পুলিশের বিভাগীয় পদোন্নতি প্রাপ্তদের র‌্যাংক ব্যাজ প্রদান

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের বিভাগীয় পদোন্নতি প্রাপ্তদের র‌্যাংক ব্যাজ প্রদান

চাঁপাইনবাবগঞ্জে পুলিশ সদস্যদের বিভাগীয় পদোন্নতি ও র‌্যাংক ব্যাজ প্রদান করা হয়েছে। জেলা পুলিশের আয়োজনে আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় জেলা শহরের নয়াগোলায় অবস্থিত পুলিশ লাইন্স প্রাঙ্গনে পুলিশ সদস্যদের এই পদোন্নতি ও র‌্যাংক ব্যাজ প্রদান করা হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত পুলিশ সুপার টিএ মোজাহিদুল ইসলাম পদোন্নতি প্রাপ্ত পুলিশ সদস্যদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। পদোন্নতি প্রাপ্তদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, বর্তমান সরকার পুলিশ বাহিনীকে আধুনিকায়নের জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন। আর তাই প্রত্যেককে ডিজিটাল বাংলাদেশের অংশীদার হিসেবে বাধ্যতামূলকভাবে কম্পিউটার জানতে হবে। আর যেহেতু মাদক সমাজ ধ্বংসকারী সেহেতু সততার সাথে দায়িত্ব পালন করে মাদকের বিরুদ্ধে আপোষহীন সৈনিকে পরিনত হতে হবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুবুল আলম খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) ওয়ারেছ আলী মিয়া, সহকারি পুলিশ সুপার আবুল কালাম সাহিদসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে রাজশাহী রেঞ্জাধীন আটটি জেলা পুলিশের জন্য সাংগঠনিক কাঠামোতে ২৮১৭টি পদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার জন্য ২৬১টি পদ সরকারী মঞ্জুরী পাওয়া যায়। তন্মধ্যে ২ জন অতিরিক্ত পুলিশ সুপার, ১৫ জন নিরস্ত্র ইন্সপেক্টর, ১ জন সশস্ত্র ইন্সপেক্টর, ৬১ জন নিরস্ত্র এসআই, ৪ জন সশস্ত্র এসআই, ৩৯ জন নিরস্ত্র এএসআই, ২৫ জন সশস্ত্র এএসআই, ২ জন নারী এএসআই, ৫ জন টিআই, ১ জন টিএসআই, ৭ জন এটিএসআই, ২ জন সার্জেন্ট, ১৩ জন নায়েক, ৬৫ জন কনস্টেবল এবং ১৯ জন সিভিল স্টাফ। তবে মঞ্জুরীকৃত জনবলের বিপরীতে নিরস্ত্র এএসআই পদ থেকে নিরস্ত্র এসআই পদে ১৬ জনকে এবং কনস্টেবল পদ থেকে নিরস্ত্র এএসআই পদে ৪৭ জনকে ও এটিএসআই পদে ৫ জনকে পদোন্নতি দেয়া হয়। এদিকে নিরস্ত্র এএসআই পদ থেকে নিরস্ত্র এসআই পদে ৯ জনকে এবং কনস্টেবল পদ থেকে নিরস্ত্র এএসআই পদে ৩২ জনকে ও এটিএসআই পদে ৫ জনকে পদোন্নতির র‌্যাংক ব্যাজ পরিধান করা হয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ