Home > সারাদেশ > ডাকাতির প্রতিবাদে পুঠিয়ায় ব্যবসায়ীদের সড়ক অবরোধ

ডাকাতির প্রতিবাদে পুঠিয়ায় ব্যবসায়ীদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, পুঠিয়া: রাজশাহীর পুঠিয়ায় একের পর এক ডাল মিলে ডাকাতির প্রতিবাদে (ঢাকা-রাজশাহী) মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন ব্যবসায়ীরা। প্রায় ঘন্টা ব্যাপি অবরোধে রাস্তার দু’পাশে শতশত যানবাহন আটকা পরে। এতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত যাত্রীরা চরম দুর্ভোগে পরেন। পরে আইন শৃংখলা বাহিনীর লোকজন ডাল মিল নিরাপত্তার আশ্বাস দিলে যানবাহন চলাচল সাভাবিক হয়।
রাজশাহীর ডাল ব্যবসায়ী সমিতির সভাপতি ওবায়দুর রহমান বলেন, পুঠিয়া উপজেলায় ছোট-বড় মিলে প্রায় চার শতাধিক ডাল মিল রয়েছে। নিরাপত্তার অভাবে বেশীর ভাগ মিল গুলোতে মাঝে মধ্যে ট্রাকসহ ডাল ডাকাতির ঘটনা ঘটছে। আমরা বারবার পুলিশ- প্রশাসনের নিকট ডাল মিলের নিরাপত্তা চেয়েছি। তারা আমাদের কোনো নিরাপত্তা দিচ্ছেন না যার ফলে প্রতিবাদে ব্যবসায়ীরা রাস্তায় নেমে এসেছেন। প্রশাসন ডাল ডাকাতি রোধে কোনো প্রদক্ষেপ না নিলে ব্যবসায়ীদের পক্ষ থেকে কঠোর আন্দোলনে যাবেন। বিক্ষোভ সমাবেশে ডাল ব্যবসায়ী মিজানুর রহমান, নাসির উদ্দীন, তুষার সরকার, এনামূল হক, আব্দুল বারী, সেলিম শেখ, রায়হানুল হক, মন্জুর রহমানসহ শত শত মিল মালিক ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, দফায় দফায় ডাল ডাকাতির ঘটনায় ব্যবসায়ীরা আজ পথে বসতে শুরু করেছেন। এর প্রতিবাদে সোমবার সকাল সাড়ে ১১ টার সময় উপজেলার বানেশ্বর এলাকায় ডাল ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। সর্বশেষ গতকাল সোমবার সকালে গ্রাম-শিবপুর এলাকার একটি ডাল মিল থেকে এক ট্রাক ভর্তি ডাল ডাকাতি করে নিয়ে যাওয়ার সময় ডাকাত দলের দু’ ব্যাক্তিকে হাতে-নাতে আটক করেন স্থানীয় লোকজন। ঘটনায় ডাল ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তারা আরো বলেন, গত দু’বছরে উপজেলায় প্রায় অর্ধশতাধিক ডাল মিলে ডাকাতির ঘটনা ঘটেছে। অনেক মিল মালিকের ডাল ভর্তি ট্রাকও অস্ত্রের মূখে ডাকাতি হয়েছে। এ সকল ঘটনা বার বার থানায় অবহিত করা হলেও পুলিশ কোনো পদক্ষেপ নিচ্ছে না।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর বলেন, ব্যবসায়ীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ-প্রতিবাদের বিষয়টি অবহিত হওয়ার পর তৎক্ষনিক যানবাহন চলা চলের জন্য পদক্ষেপ নেয়া হয়েছে। আর ডাল ব্যবসায়ীদের নিরাপত্তার বিষয়টি অতি গুরুত্বের সাথে দেখা হচ্ছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ