Home > সারাদেশ > ইবির ভিসিকে অবরুদ্ধ করল কর্মকর্তারা

ইবির ভিসিকে অবরুদ্ধ করল কর্মকর্তারা

Oburuddhoইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আব্দুল হাকিম সরকারকে অবরুদ্ধ করে রেখেছে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত কর্মকর্তারা। বুধবার বেলা সাড়ে বারটা থেকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত (বিকাল সাড়ে পাঁচটা) ভিসিকে তাঁর কার্যালয়ে আটকে রাখে বলে জানা গেছে।
প্রত্যাক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, কর্মকর্তাদের সহকারী অধ্যাপকের পদমর্যদা, বেতন কাঠামো বৃদ্ধি ও চাকরির সময়সীমা ৬২ বছর করার দাবিতে টানা ৬ষ্ঠ দিনের মত বুধবার সকাল ১০টা থেকে প্রশাসন ভবনের করিডোরে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন করছিল কর্মকর্তা সমিতি।
১২ সদস্য বিশিষ্ট বাস্তবায়ন কমিটি কর্মকর্তাদের দাবি-দাওয়া নিয়ে সকাল সাড়ে দশটা থেকে একটি মিটিংয়ের আয়োজন করে এবং মিটিং শেষে দুপুর ১২টার দিকে ভিসির কার্যালয়ে রিপোর্ট পেশ করে। পরবর্তীতে ভিসি অফিস থেকে কর্মকর্তারা তাদের দাবির বিষয়ে কোন আশ্বাস না পাওয়ায় দুপুর সাড়ে বারটার দিকে ভিসি অফিস ঘেরাওয়ের মাধ্যমে ভিসিকে অবরুদ্ধ করে রাখে।
এদিকে, প্রশাসনকে বেকায়দায় ফেলতে প্রশানের একটি অংশের ইন্ধনে কর্মকর্তারা এমন আন্দোলন করছে বলে অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকার করার জন্য একটি মহল সর্বাবস্থায় এমন চক্রান্তে লিপ্ত থাকে। এছাড়া চেয়ার লোভি এক প্রকার উর্দ্ধতন শিক্ষক ও কর্মকর্তাও রয়েছেন এ আন্দোলনের পেছনে।
এবিষয়ে কর্মকর্তা সমিতির সভাপতি সোহেল আহমেদ বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।
ভিসি প্রফেসর ড. আব্দুল হাকিম সরকার বলেন, বাস্তবায়ন কমিটির পূনাঙ্গ রিপোর্ট এখনো আমার হাতে পৌছেনি , সম্পূর্ন রিপোর্ট হাতে পেলে কর্মকর্তাদের দাবির বিষয়টি বিবেচনা করে দেখা হবে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ