Home > সারাদেশ > ১৪৪ ধারা ভঙ্গ করে বঙ্গবীরের সমাবেশ

১৪৪ ধারা ভঙ্গ করে বঙ্গবীরের সমাবেশ

টাঙ্গাইল: টাঙ্গাইলের কালিহাতীতে ১৪৪ ধারা ভঙ্গ করে সমাবেশ করেছে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

এ সময় আওয়ামী লীগের একটি গ্রুপ সমাবেশের দিক আসতে চাইলে পুলিশের বাধায় পিছু হটে। পরে আওয়ামী লীগের নেতাকর্মীরাও ১৪৪ ধারা ভেঙ্গে রাস্তায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

১৪৪ ধারা চলাকালে মিছিল সমাবেশ নিয়ে উভয়পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। দুপুর থেকেই উপজেলা শহরে থমথমে অবস্থা বিরাজ করে।

জানা গেছে, বিকাল সাড়ে ৪টার দিকে বঙ্গবীর কাদের সিদ্দিকী তার কর্মী সমর্থকদের নিয়ে ১৪৪ ধারা ভঙ্গ করে কালিহাতী বাসস্ট্যান্ড চত্বর থেকে ১শ’ গজ দূরে বল্লা রোডে সমাবেশ শুরু করেন।

এ সময় আওয়ামী লীগের একটি গ্রুপ সমাবেশের দিক আসতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে নেতাকর্মীরা রাস্তায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ শুরু করেন।

সমাবেশে কাদের সিদ্দিকী বলেন, ‘আমি মা-বোনের ইজ্জত রক্ষার জন্য প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছি। এজন্য দেশ স্বাধীন করিনি যে, মা-বোনের ইজ্জতের জন্যও প্রতিবাদ করা যাবে না। এমনটা জানলে মুক্তিযুদ্ধই করতাম না।’

প্রধানন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্যে করে তিনি বলেন, আপনি পৃথিবীর শ্রেষ্ঠত্বের পুরস্কার পান, অথচ আপনার বাহিনীকে নিয়ন্ত্রণ করতে পারেন না।

বঙ্গবীর বলেন, বাংলাদেশে পাখিকে গুলি করে মারা নিষেধ। আর শেখ হাসিনার পুলিশ কালিহাতীতে পাখির মতো গুলি করে মানুষ হত্যা করেছে।

এ সময় আরো বক্তব্য দেন- কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম, কালিহাতী উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি হাসমত আলী নেতা প্রমুখ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ