Home > সারাদেশ > পাবনায় দুদিনব্যাপী লালন স্মরণোৎসব শুরু

পাবনায় দুদিনব্যাপী লালন স্মরণোৎসব শুরু

পাবনা প্রতিনিধি : ‘মানুষ ভোজলে সোনার মানুষ হবি’ এই স্লোগান নিয়ে লালন স্মৃতি পরিষদ পাবনার আয়োজনে শুরু হলো দুদিনব্যাপী লালন স্মরণোৎসব।
পাবনা মুক্তমঞ্চ চত্বরে শুক্রবার সন্ধ্যায় প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সোহানী হোসেন ও বিশিষ্ট লালন শিল্পী ফরিদা পারভীন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত শ্রমিক নেতা কমরেড জসিম উদ্দিন মন্ডল। লালনের জীবন দর্শন নিয়ে মুখ্য আলোচক হিসেবে আলোচনা করেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মনোয়ার হোসেন জাহেদী।
উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক ও পাবনার লালন পরিষদের উপদেষ্টা জাকির হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন পাবনা প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি, লালন পরিষদের সাধারণ সম্পাদক রেজাউল করিম মণি, ডা. মোখলেছ মুকুল ও মির্জা গোলাম রব্বানী।
উৎসবে প্রথম দিনের গানে দর্শকদের কাছে লালনের কালাম তুলে ধরেন লালনকন্যা খ্যাত উপমহাদেশের প্রখ্যাত শিল্পী ফরিদা পারভীন। তার সুরে সুরে তাল মেলানো যন্ত্র শিল্পীদের শৈল্পিক ঢংও মুগ্ধ করে দর্শকদের। শীত উপক্ষো করে লালনের গান শুনতে প্রচুর দর্শকের সমাগম ঘটে উৎসবে। এ ছাড়াও স্থানীয় শিল্পীদের মধ্যে লালন সঙ্গীত পরিবেশন করেন সুদীপ্ত, শাম্মী, অর্পনা, মীম, অর্পিতা, দেলোয়ার, শহিদুল ও সুশান্ত। তবলায় ছিলেন, সঞ্জীব দাস নন্দ।
আয়োজকরা জানান, শান্তির বাণী ছড়িয়ে দেওয়া ও অসাম্প্রদায়িক চেতনার ভাবধারা সবার মাঝে পৌঁছে দিতেই এই আয়োজন।
শনিবার উৎসবের দ্বিতীয় দিনে সন্ধ্যায় সঙ্গীত পরিবেশন করবেন বিশিষ্ট লালনগীতি শিল্পী কিরণ চন্দ্র রায় ও চন্দনা মজুমদার।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ