Home > সারাদেশ > গাজীপুরে টিকাকেন্দ্রে ভিড়, রয়েছে সংক্রমণের ঝুঁকি

গাজীপুরে টিকাকেন্দ্রে ভিড়, রয়েছে সংক্রমণের ঝুঁকি

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় মানুষের মধ্যে টিকা নেওয়ার আগ্রহ বেড়েছে। মানুষ এখন টিকা নেওয়ার জন্য হুমড়ি খেয়ে পড়ছে বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে। তবে টিকাকেন্দ্রে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। এতে টিকাকেন্দ্রে আসা মানুষের মধ্যে করোনা সংক্রমণের আশঙ্কা রয়েছে।

মঙ্গলবার (৩ আগস্ট) সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স গিয়ে দেখা যায়, শত শত মানুষ টিকা নেওয়ার জন্য উপস্থিত হয়েছেন। তাদের মধ্যে নেই স্বাস্থ্যবিধি মানার প্রবণতা। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও হাসপাতাল কর্তৃপক্ষের পদক্ষেপ নিতে দেখা যায়নি।

গাদাগাদি করে কখনও লাইনে দাঁড়িয়ে, কখনও নিয়ম ভেঙে দেওয়া হচ্ছে টিকা। বয়োজ্যেষ্ঠ মানুষেরা অতিষ্ঠ হয়ে উঠছে। তাদের অনেকের মুখে মাস্ক নেই।

উপজেলার হরিণহাটি গ্রামের বাসিন্দা হাসিবুল আলম বলেন, বাবাকে টিকা দিতে নিয়ে এসেছেন সকাল ৯টায়। এত মানুষের ভিড়, যার কারণে টিকা দিতে দেরি হচ্ছে। গরমে তার বাবা আবার অসুস্থ না হয়ে পড়েন, সেই চিন্তায় আছেন তিনি।

টিকাকেন্দ্রে আসা আনোয়ার হোসেন বলেন, ‘সুরক্ষার জন্য টিকা নিতে এসেছি কিন্তু এখানে যে পরিবেশ তাতে আমাদের সংক্রমিত হওয়ার শঙ্কা রয়েছে।’ তিনি এর জন্য হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বহীনতাকে দায়ী করেন।

উপজেলার মৌচাক ইউনিয়নের সোহেল রানা বলেন, ‘এই অবস্থায় টিকা দেওয়া অসম্ভব। দীর্ঘ সময় দাঁড়িয়ে ছিলাম। এখন বাসায় চলে যাবো। পরে অন্য কোনো দিন টিকা নেবো। এই ভিড় ঠেলে টিকা নেওয়া সম্ভব নয়।’

সোহেল রানার মতো অনেককে টিকাকেন্দ্রে ভিড় দেখে টিকা না নিয়ে বাসায় ফিরে যেতে দেখা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাজওয়ার আকরাম ইবনে সাকপি বলেন, ‘বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা ফোর্স পাঠিয়েছি। পরবর্তীতে যাতে এমন সমস্যা আর না হয়, সেই বিষয়ে নজর রাখা হবে।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ