Home > সারাদেশ > লোকমান খান শেরওয়ানী পুরস্কার পাচ্ছেন ৩ সাংবাদিক

লোকমান খান শেরওয়ানী পুরস্কার পাচ্ছেন ৩ সাংবাদিক

ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম নেতা, সাংবাদিক লোকমান খান শেরওয়ানীর নামে চট্টগ্রাম একাডেমি প্রবর্তিত পুরস্কার পাচ্ছেন তিন সাংবাদিক। ২০১৪ সালে প্রকাশিত শিক্ষা-সংস্কৃতি-ইতিহাস ও ঐতিহ্য বিষয়ক প্রতিবেদনের জন্য তাদের মনোনিত করা হয়েছে।
ইলেকট্রনিক মিডিয়া শাখায় ‘প্রশ্নপত্র ফাঁস’ প্রতিবেদনের জন্য চ্যানেল টোয়েন্টিফোরের শফিকুল ইসলাম সবুজ ও ‘সিলেটের নাগরী লিপি’ প্রতিবেদনের জন্য একাত্তর টিভির পার্থ সনজয়কে যৌথভাবে এবং প্রিন্ট মিডিয়া শাখায় ‘এসএসসির পর বিজ্ঞান ছাড়ার হার আশঙ্কাজনক’ প্রতিবেদনের জন্য দৈনিক আজাদীর রতন বড়ুয়ার নাম চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে। পুরস্কার হিসেবে তারা পাবেন সম্মাননা স্মারক, সনদ আর ৩০ হাজার টাকার চেক।
পুরস্কার ঘোষণা উপলক্ষে মঙ্গলবার একাডেমির পরিচালনা পরিষদ সভায় সভাপতিত্ব করেন পরিচালক আমিনুর রশীদ কাদেরী। আলোচনায় করেন একাডেমির মহাপরিচালক নেছার আহমদ, পরিচালক অধ্যাপক বিকিরণ বড়ুয়া, সংগঠক মুহাম্মদ নোমান লিটন, এসএম আবদুল আজিজ, কবি আবুল কালাম বেলাল, অধ্যক্ষ মেহের আফরোজ হাসিনা, কবি জিন্নাহ চৌধুরী, সংগঠক জাহাঙ্গীর মিঞা, শিশুসাহিত্যিক রহমান হাবীব, নারীনেত্রী সৈয়দা রিফাত আকতার নিশু, শিশুসাহিত্যিক অরুণ শীল, গল্পকার বিপুল বড়ুয়া ও একাডেমির প্রতিষ্ঠাতা সংগঠক বিশিষ্ট শিশুসাহিত্যিক রাশেদ রউফ।
শুক্রবার (২৭ নভেম্বর) বিকেল সাড়ে চারটায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে একাডেমির চেয়ারম্যান সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন পুরস্কার প্রাপ্তদের হাতে ‘লোকমান খান শেরওয়ানী সাংবাদিকতা পুরস্কার’ আনুষ্ঠানিকভাবে তুলে দেবেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ