Home > সারাদেশ > মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে বাঘায় বিক্ষোভ কর্মসূচী পা‌লন

মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে বাঘায় বিক্ষোভ কর্মসূচী পা‌লন

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে রাজশাহীর বাঘায় বিক্ষোভ কর্মসূচি পালিত হ‌য়ে‌ছে। ইসলা‌মি আ‌ন্দোলন বাংলা‌দেশ এর বাঘা শাখার উ‌দ্দো‌গে আজ শুক্রবার ( ৩০ অক্টোবর) বিকাল সা‌ড়ে ৪`টায় বাঘা পুরাতন বাসস্ট‌্যান্ড (বঙ্গবন্ধু চত্বর) এ বি‌ক্ষোভ কর্মসূচি পালিত হয়৷

এ সময় উপস্থিত ছিলেন ইসলা‌মি আ‌ন্দোলন বাংলা‌দেশ বাঘা শাখার সভাপ‌তি জয়নাল আ‌বে‌দিন,সম্পাদক তা‌হের উ‌দ্দিন মোল্লা, হা‌ফেজ মে‌হে‌দী হাসান মিনার, শ‌ফিকুল ইসলাম, কামরুজ্জামান, হা‌জি সুরুজ মোল্লাহ, ছাত্র,‌শিক্ষক ও বি‌ভিন্ন পেশা‌জি‌বির জনতা।
এ সময় বক্তারা ব‌লেন, ফ্রান্স সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশেই আমা‌দের প্রানপ্রীয় নবী, পৃ‌থিবীর সর্বশ্রেষ্ট মানব, মোহাম্মদ ( সাঃ) কে নি‌য়ে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। তারা প্রকাশ্যে রাসুল (সা.) এবং ইসলাম ধর্মকে অবমাননা করেছে। আমরা তার শাস্তি দাবি করছি।

বক্তারা ব‌লেন, ফ্রান্স সরকার তাদের নিজেদের সেক্যুলার হিসেবে দাবি করে। একটি সেক্যুলার রাষ্ট্র সরাসরি কোনও ধর্মকে আঘাত করে কিছু করতে পারে না। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং সারাবিশ্বের মুসলমান দেশকে প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি।
বক্তব্যে বলা হয়, ‘ফ্রান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিন নবী করিম (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করেছে। মুহাম্মদ (সা.)-কে মুসলমান জাতির নয়নের মনি । তাঁকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।
সমাবেশ থেকে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করার আহব্বান জানি‌য়ে বক্তাগন আরও ব‌লেন, ‘ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। সেই স‌ঙ্গে রাষ্ট্রীয়ভা‌বে ফ্রা‌ন্সের সকল পন‌্য বয়কট কর‌তে হ‌বে। অন্যথায় আমাদের আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়বে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ