Home > সারাদেশ > প্রধানমন্ত্রীর দেয়া পাকা বাড়ি উপহার পেলেন তানোরের সেই মুক্তিযোদ্ধা নাইকা মার্ডী

প্রধানমন্ত্রীর দেয়া পাকা বাড়ি উপহার পেলেন তানোরের সেই মুক্তিযোদ্ধা নাইকা মার্ডী

স্বাধীনতার ৪৮ বছর পর অবশেষে বসতবাড়ির জায়গা ও পাঁকা বাড়ি পাচ্ছেন রাজশাহীর তানোর উপজেলার পাঁচন্দর ইউপির মোহাম্মদপুর গ্রামের আদিবাসি মুক্তিযোদ্ধা নাইকা মার্ডী।

আদিবাসি মুক্তিযোদ্ধা নাইকা মার্ডীর নিজ গ্রামে প্রায় তিন লাখ টাকা খরচ করে এ পাঁকা বাড়ি নির্মান করে দিচ্ছেন তানোর উপজেলা প্রশাসন।

রাজশাহীর তানোর উপজেলার পাঁচন্দর ইউপির মোহম্মদপুর আদিবাসিপাড়ায় চার সন্তান নিয়ে বসবাস করেন আদিবাসি মুক্তিযোদ্ধা নাইকা মার্ডী।

সরকারী খাস খতিয়ানভুক্ত ৪ শতক বসতবাড়ির জমিটি নিজের নামে করতে দীর্ঘদিন বিভিন্ন অফিস ঘুরেছেন, তবুও লাভ হয়নি। এখন তার চার সন্তানের ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন। তাই তার একটাই আকুতি মৃত্যুর আগে যেন বসতবাড়িটি তার নিজের নামে দেখে যেতে পারেন। এমন তার আকুতির কথা সম্প্রতি বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশ পেলে নজরে আসেন তানোর উপজেলা প্রশাসনের।

এর পরেই প্রধানমন্ত্রীর উপহার নিয়ে নিজে মুক্তিযোদ্ধা নাইকা মার্ডীর বাড়িতে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো। তার কথা শুনে তার বসতবাড়ি ৪ শতক বাড়ির জায়গা নিজের নামে ও তার পাকা বাড়ি নির্মান করে দেয়ার প্রতিশ্রতিদেন।

মুক্তিযোদ্ধা নাইকা মার্ডী বলেন, তিনি সর্বপ্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধ্যনবাদ দেন। এবং উপজেলা প্রশাসনের প্রতি কৃজ্ঞতা প্রশাক করেন।

তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন,আদিবাসি মুক্তিযোদ্ধার জন্য প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ হতে তাকে তিন লাখ টাকা দিয়ে পাকা বাড়ি বানানোর কাজ চলছে। কিছু দিনের মধ্যে সে বাড়ি বুঝে পাবে। এবং বাড়ির জায়গাটুকু তার নিজের নামে লিজ দেয়া হয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ