Home > সারাদেশ > সুন্দরগঞ্জে বন্যার্তদের স্বাস্থ্য সেবা প্রদান

সুন্দরগঞ্জে বন্যার্তদের স্বাস্থ্য সেবা প্রদান

গত ২১ এবং ২২ জুলাই, ২০২০ তারিখে এসোড ফ্লাড রেজিলিয়েন্সপ্রকল্প ও কমিউনিটি রেজিলিয়েন্স এ্যাকশান গ্রুপ এর সহযোগিতায় সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিশেষ মেডিকেল টিমের মাধ্যমে কাপাসিয়া ইউনিয়নের ৪টি কমিউনিটির (ভাটি কাপাসিয়া, উজান বুরাইল, টোনগ্রাম ও লাল চামার) ৫টি স্থানে এবং হরিপুর ইউনিয়নের তিনটি কমিউনিটির (কানি চরিতাবাড়ি, চর চরিতাবাড়ি ও চরিতাবাড়ি) ৪টি স্থানে হেল্ধসঢ়;থ ক্যাম্প পরিচালনা করে।

উক্ত ক্যাম্পের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় ওষুধাদি, খাবার স্যালাইন ইত্যাদি প্রদান করা হয়। এতে করে উক্ত বন্যা দুর্গত এলাকার নারী, শিশু, বয়স্ক এবং বিভিন্ন অসুস্থ ব্যক্তিসহ মোট ১৮৮৩মানুষ সেবা পায়।

উল্লেখ্য যে, উক্ত এলাকা বাসিন্দারা গত ১০ জুলাই থেকে বন্যায় পানিবন্দি থাকার কারণে ডায়রিয়া, আমাশয়, জ্বর, চর্মরোগ ইত্যাদিসহ নানাবিধ অসুখে ভুগছিল এবং এই স্বাস্থ্য ক্যাম্পের ফলে তাদের দু:খ-কষ্ট অনেকটা লাঘব হবে।

উক্ত মেডিকেল ক্যাম্পের নেতৃত্ব প্রদান করেন ডা: মো: আশরাফুজ্জামান সরকার (ইউএইচ এন্ড এফপিও) সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং সার্বিক সহযোগিতা প্রদান করে ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্প- অর্থায়নে জুলিখ ফ্লাড এ্যালায়েন্স, সহযোগিতায় কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এবং বাস্তবায়নে এসোড।

মেডিকেল ক্যাম্পে আরও উপস্থিত ছিলেন ডা: মো: মেসবাউল ইসলাম, ডা: মাইদুল ইসলাম, মো: আজিমুদ্দিস(এইচআই), মো: নজরুল ইসলাম(এইচএ), মো: আন্দুল জলিল(এইচএ) শিল্পী রানী (এইচএ),মো: এনামুল হক (এএইচ আই),মো: আবুল কালাম আজাদ (এইচএ), ফারহানা আফরোজ (এফএফ, জেডএফআরপি) মো: মোক্তার হোসেন(এফও, জেডএফআরপি). মো: মিজানুর রহমান (এফএফ, জেডএফআরপি)এবং কমিউনিটি রেজিলিয়েন্স এ্যাকশান গ্রুপ (ক্র্যাগ) এর নেতৃবৃন্দ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ