Home > সারাদেশ > সুন্দরগঞ্জ উপজেলায় ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্পের করোনা কালিন সহায়তা প্রদান

সুন্দরগঞ্জ উপজেলায় ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্পের করোনা কালিন সহায়তা প্রদান

গত ১৭ জুন ২০২০ তারিখে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় জুরিখফাউন্ডেশনের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সহযোগিতায় এসোড কর্তৃক বাস্তবায়িত ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্প’র মাধ্যমে উপজেলার দুইটি ইউনিয়নে (তারাপুর ও হরিপুর) এবং পৌরসভায় করোনা কালিন খাদ্য নিরাপত্তা ও স্বাস্থ্য পরিচর্যার উদ্দেশ্যে ২৫০টি অতিদরিদ্র পরিবারের মধ্যে সহায়তা প্রদান করা হয়। এই সহায়তার আওতায় প্রতিটি পরিবার নগদ ২২৫০/ (দুই হাজার দুইশত পঞ্চাশ ) টাকা, স্বাস্থ্য সামগ্রীর মধ্যে ১৫০ গ্রাম ওজনের ০৮ টি গোসল করার সাবান, ১ কেজি ডিটারজেন্ট পাউডার, একটি ২০ লিটার ওজনের পানির ট্যাপ ও ডাকনা সহ বালতি, ০৪ প্যাকেট স্যানিটারি ন্যাপকিন এবং ৫০ টি ডিসপজেবল মাক্স। উক্ত সহযোগিতার ফলে সহায়তাপ্রাপ্ত পরিবারের নুন্যতম ১৫ দিনের খাদ্য সহায়তা নিশ্চিত হবে এবং করোনা ভাইরাস প্রতিরোধে প্রদেয় স্বাস্থ্যসামগ্রী উল্লেযোগ্য ভুমিকা রাখবে বলে প্রকল্পের পক্ষ থেকে জানানো হয়।

প্রধান অতিথী হিসেবে উপস্থিত সুন্দরগঞ্জ পৌরসভার মেয়র জনাব মো: আবদুল্লাহ আল মামুন সংকটকালীন সময়ে এই সহায়তা প্রদানের জন্য এসোড, কনসার্ন ওয়াল্ডওয়াইড এবং জুরিখ ফাউন্ডেশনকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত তারাপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মো: আমিনুল ইসলাম সরকারী সহায়তার পাশাপাশি বেসরকারী সংস্থা বা প্রতিষ্ঠানগুলোকেও কভিড-১৯ মোকাবেলায় এগিয়ে আসার আহ্ধসঢ়;বান জানান এবং ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্পের এই সহায়তার জন্য প্রকল্প সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্পটি ২০১৮ সাল থেকে বন্যা সহনশীলতাউন্নয়নের লক্ষ্যে লালমনিরহাট জেলার হাতিবান্ধা উপজেলা এবং গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় বাস্তবায়ন হয়ে আসছে এই প্রকল্পের আওতায় উল্লেখিত দুই উপজেলায় মোট ৬৫০টি হতদরিদ্র চরবাসী কারোনা কালিন সহায়তা পেয়েছেন যার মধ্যে নগদ টাকা ও স্বাস্থ্য সামগ্রী উল্লেখ্য। এছাড়াও প্রকল্পটি স্থানীয় স্বেচ্ছা সেবকদের মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে উল্লেখিত দুই উপজেলার চরাঞ্চলে বিভিন্ন ধরনের সচেতনতা কার্যক্রম পরিচালনা করে আসছে।

সুন্দরগঞ্জ পৌরসভা মেয়র, তারাপুর ইউপি চেয়ারম্যান ছাড়া আরও উপস্থিত ছিলেন মো: আতিয়ার রহমান, চেয়ারম্যান গড্ডিমারি ইউনিয়ন, এমদাদুল হক (প্রোগ্রাম কো-অর্ডিনেটর, এসোড), ওহিদুল ইসলাম (ফিল্ড কো-অর্ডিনেটর, কনসার্ন ওয়াল্ডওয়াইড), শাহিন আহ্ধসঢ়;মেদ (প্রকল্প
ব্যবস্থাপন, ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্প, এসোড), কমিউনিটি রেজিলিয়েন্স এ্যাকশন গ্রুপের (ক্র্যাগ) এর সভাপতি জনাব মো: আল আমিন খন্দকার, তাজরুল ইসলাম মাসুদ এবং ফরিদুল ইসলাম।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ