Home > সারাদেশ > রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগে একদিনে বেড়েছে ৪৩ করোনা রোগী

রাজশাহী বিভাগের আট জেলায় একদিনে ৪৩ জন করোনা রোগী বেড়েছে। নতুন আক্রান্ত এসব ব্যক্তিরা বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন।

শুক্রবার (২৯ মে) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজশাহীর আট জেলায় এখন করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৭৬৬ জন। বৃহস্পতিবার সংখ্যাটি ছিলো ৭২৩। গত ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়া উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। গোটা বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯৭ জন। আর মারা গেছেন পাঁচজন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রাজশাহী জেলায় এখন করোনা আক্রান্তের সংখ্যা ৪৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১১ জন। হাসপাতালে আছেন আটজন। মারা গেছেন দুইজন।

চাঁপাইনবাবগঞ্জে শনাক্ত হয়েছেন ৫৪ জন। এ জেলায় আটজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে সুস্থও হয়েছেন আটজন।

বিভাগে সর্বোচ্চ ২৭৫ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন বগুড়া জেলায়। এখানে হাসপাতালে ভর্তি আছেন ৪৩ জন। আর সুস্থ হয়েছেন ২৮ জন। এ জেলায় একজন মারা গেছেন।

দ্বিতীয় সর্বোচ্চ ১৬৬ জন শনাক্ত হয়েছেন জয়পুরহাটে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৭০ জন। এ পর্যন্ত এই জেলায় কারও মৃত্যু হয়নি।

নওগাঁয় শনাক্ত হয়েছেন ১০৬ জন। এদের মধ্যে ৬৩ জন সুস্থ হয়েছেন। আর হাসপাতালে ভর্তি আছেন ছয়জন।

নাটোরে আক্রান্ত হয়েছেন ৫৫ জন। এ জেলায় একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন নয়জন। এখানে কেউ হাসপাতালে ভর্তি নেই।

বিভাগের সিরাজগঞ্জে করোনায় প্রাণ গেছে একজনের। এ জেলায় মোট ২৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে তিনজন সুস্থ হয়েছেন, একজন হাসপাতালে রয়েছেন। পাবনায় শনাক্ত ব্যক্তির সংখ্যা ৩৫। এখানে কেউ মারা যাননি। তবে একজন হাসপাতালে রয়েছেন। আর সুস্থ হয়েছেন পাঁচজন।

স্বাস্থ্য বিভাগের হিসাবে, করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে বিভাগে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৩৭ হাজার ২২২ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন শেষ করেছেন ৩০ হাজার ৫৬৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৫৬০ জনকে। এদের ৫০০ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ করেছেন। চিকিৎসার জন্য ৪৫৩ জনকে আইসোলেশনে নেয়া হলেও ছাড়পত্র পেয়েছেন ৩০৬ জন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ