Home > সারাদেশ > পুঠিয়ায় ইউএনও’র ফেসবুক স্ট্যাটাসে ৩’শ মানুষের মুখে ফুটলো ঈদের হাসি

পুঠিয়ায় ইউএনও’র ফেসবুক স্ট্যাটাসে ৩’শ মানুষের মুখে ফুটলো ঈদের হাসি

রাজশাহীর পুঠিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার এক ফেসবুক স্ট্যাটাসে সাড়া দিয়ে কয়েকজন ব্যবসায়ী করোনায় ক্ষতিগ্রস্ত ৩০০ জন মানুষকে ঈদের বাজার দিয়ে তাদের মুখে ঈদের হাসি ফুটিয়েছেন। গত (২২ মে) শুক্রবার বিকেলে বানেশ্বর সরকারী কলেজ মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা সামাজিক দুরুত্ব বজাই রেখে প্রতি জনের হাতে ঈদের বাজার তুলে দেন। এই মানুষগুলো কেও চা বিক্রেতা, ধোপা, নরসুন্দর এমনকি হোটেলের কর্মচারী।

বৈশ্বিক মহামাড়ি করোনা ভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই তারা কর্মহীন হয়ে পড়েছিলো। পবিত্র ঈদুল ফিতরের বাজার করাই যেন তাদের পক্ষে দায় হয়ে পড়েছিলো।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, গত ২০ মে উপজেলা প্রশাসনের ব্যবহীত ফেসবুক আইডিতে করোনায় কর্মহীন মানুষের পাশে দাড়িয়ে বিত্তশালীদের শ্রেষ্ঠ ঈদ উদযাপনের আহবান জানিয়ে একটি স্ট্যাটাস শেয়ার করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান স্ট্যাটাসটি দেয়ার পরে বানেশ্বর বাজার কেন্দ্রীক কয়েকজন বিত্তশালী/ব্যবসায়ী সাড়া দিয়ে ৩০০ জন মানুষের ঈদের বাজারের দায়িত্ব নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়।

ব্যবসায়ীরা জানান, ফেসবুক স্ট্যাটাসের সুত্র ধরে তারা বানেশ্বর এলাকার চা বিক্রেতা, নরসুন্দর, ধোপা, হোটেলের কর্মচারিসহ ৩০০ জন কর্মহীন মানুষের ঈদের বাজার করে দেয়ার আয়োজন করে। করোনার শুরু থেকে তারা কর্মহীন হয়ে পড়েছিলেন তাদের ঈদের বাজার করাই দায় হয়ে পড়েছিলো। ইউএনও উপস্থিত থেকে এমনকি সামাজিক দুরুত্ব বজাই রেখে বাজার বিতরনের শুভ সুচনা করেন।

একটি ফেসবুক স্ট্যাটাসে সাড়া দিয়ে অসহায়দের পাশে দাড়ানোয় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে মোঃ ওলিউজ্জামান বলেন, আসুন সকলেই যার যার অবস্থান থেকে এই ঈদে করোনায় নিঃস্ব কর্মহীন মানুষদের পাশে দাড়াই, উদযাপন করি এক শ্রেষ্ঠতম ঈদ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ