Home > সারাদেশ > রাজশাহীর পুঠিয়ার বানেশ্বরে হয়ে গেলো দিনব্যাপী করোনা ভাইরাস সচেতনতায় ক্যাম্পেইন

রাজশাহীর পুঠিয়ার বানেশ্বরে হয়ে গেলো দিনব্যাপী করোনা ভাইরাস সচেতনতায় ক্যাম্পেইন

যখন করোনা ভাইরাস বিভৎস রূপ নিয়ে গ্রাস করছে গোটা দুনিয়াকে ঠিক তখন বাংলাদেশের কিছু যুবরা এক সাথে হয়ে এই মরন ভাইরাসের কবল থেকে বাচতে সাধারণ জনসাধারনকে সচেতনতা বৃদ্ধির জন্য আজ সকাল ১০.০০ ঘটিকা হতে দিন ব্যাপী ইউনিয়ন লেভেল ক্যাম্পেইনের অংশ হিসেবে ব্যাপকভাবে লিফলেট বিতরণ এবং পুরো ইউনিয়নের পুরো মূল ফটক, বাজার ও মোড়ে সচেতনতা মূলক ফেস্টুন লাগায়।

বিষয়টি রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের ঘটনা । বানেশ্বরের Jubo Unnoyon Songho (JUS) নামের অনিবন্ধিত একটি সংগঠন দিনভর এই সচেতনতামূলক ক্যাম্পেইনটি পরিচালনা করে ।

সংগঠনের সভাপতি বশির আহম্মেদ জানান, আমরা এক সাথে একই সময়ে সকাল ১০.০০ টা থেকে দিনভর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ক্যাম্পেইনটি পরিচালনা করছি । বানেশ্বর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড পর্যন্ত আমাদের এই ক্যাম্পেইনটি পরিচালিত হচ্ছে । এক প্রশ্নের জবাবে তিনি বলেন আমরা সরকারকে সহযোগীতার জন্য, নিজে ও অন্যদের ভালো রাখতে এমন উদ্দ্যোগ গ্রহণ করি । ভিন্ন এক প্রশ্নের জবাবে সংগঠনটির আন্তরজাতিক ও তথ্য বিষয়ক সম্পাদক মাইনুল হাসান জানান সার্বিক দিক বিবেচনা করে আমাদের এই কর্মসূচিতে উৎসুক জনতার একাগ্র আগ্রহ দেখতে পাচ্ছি, আমাদের কাছে মনে হয়েছে সকলেই একটা চাপা আতঙ্কের মধ্যে আছেন। আমরা তাদের আতঙ্কে না থেকে বরং সচেতন হতে যাযা করনিয় সকল বিষয় বিস্তারিত ভাবে জানাতে এবঙ শেখাতে চেষ্টা করছি ।

(JUS) Jubo Unnoyon Songho এর এই ক্যাম্পেইনটি পরিচালনায় সার্বিক দিক থেকে সহযোগীতা করেছে (EYW) Empower Youth for Work প্রকল্প । প্রকল্পটি Oxfam in Bangladesh এর একটি প্রকল্প । প্রকল্পটি পুঠিয়া উপজেলার চারটি ইউনিয়নে RDRS Bangladesh বাস্তবায়ন করছে ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ