Home > সারাদেশ > রাজশাহীর পুঠিয়াতে যুবদের প্লাস্টিক ব্যবহার রোধে ক্যাম্পেইন

রাজশাহীর পুঠিয়াতে যুবদের প্লাস্টিক ব্যবহার রোধে ক্যাম্পেইন

`Oxfam in Bangladesh’ এর সার্বিক সহায়তায় ‘RDRS Bangladesh’ কর্তৃক বাস্তবায়িত ‘এম্পাওয়ার ইয়ুথ ফর ওয়ার্ক’ প্রকল্পের সাহায্যে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার পুঠিয়া রাজবাড়িতে হয়ে গেলো ‍’পুঠিয়া যুব ফোরামের’ আয়োজনে ইউনিয়ন লেভেল ক্যাম্পেইন ।

‘প্লাস্টিক ব্যবহার রোধ করি, সবুজ সুন্দর পৃথিবী গড়ি’ প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে ক্যাম্পেইনটি উপজেলা চত্তর থেকে র‌্যালির মাধ্যমে শুরু হয় । র‌্যালিটি উপজেলা চত্তর থেকে শুরু করে পুঠিয়া রাজবাড়ী মাঠে গিয়ে রাজবাড়ীর আঙিনা পরীষ্কার এবং একটি আলোচনার মাধ্যমে  শেষ হয়।

উক্ত ক্যাম্পের প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ ওলিউজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার, পুঠিয়া, রাজশাহী । এ সময় তিনি প্লাস্টিক ব্যবহার রোধে যুবদের সাথে একাত্ততা প্রকাশ করেন এবং পুঠিয়ার বিভিন্ন স্থানে উপস্থিত থেকে আবর্জনা রাখার ঝুড়ি স্থাপন শেষে বিভিন্ন দোকান ও প্রতিষ্ঠানে প্লাস্টিক এর অপকারিতা সম্পর্কিত প্রচারণা চালানোতে যুবদের সহায়তা করেন এবং দোকান থেকে প্রাপ্ত পলি ব্যাগ বাজেয়াপ্ত করেন । এধরনের কর্মসূচিতে প্রতক্ষ্য  অংশগ্রহণের পাশাপাশি সরকারি সার্বিক সহযোগীতা করার প্রতিশ্রুতি দেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলিজাবেথ মারান্ডি (প্রকল্প সমন্বয়ক, এম্পাওয়ার ইয়ুথ ফর ওয়ার্ক প্রকল্প, পুঠিয়া, রাজশাহী) । তিনি তার বক্তব্যে যুবদের এরূপ সমাজ সচেতনতায় ও দেশ পরিবর্তনে ক্যাম্পেইন আয়োজন করায় অভিনন্দন জানান এবং উপস্থিত সকল সূধীদের প্লাস্টিক বর্জনে আহবান করেন ।

‍’পুঠিয়া যুব ফোরামের’ সমন্বয়ক, সভার সভাপতি মো: মুরাদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় যুবরা প্লাস্টিক ব্যবহারে বিভিন্ন ক্ষতিকর দিকগুলো তুলে ধরে উপস্থিত বিভিন্ন পেশার সুধীদের প্লাস্টিক ব্যবহার বন্ধ করে প্লাস্টিকের পরির্বতে পচনশিল দ্রব্য কিংবা পাটজাত দ্রব্য ব্যবহারে আহবান করেন ।

অন্যান্নদের মাঝে উপস্থিত ছিলেন সোহেল রানা (টেকনিক্যাল অফিসার, এম্পাওয়ার ইয়ুথ ফর ওয়ার্ক প্রকল্প, পুঠিয়া, রাজশাহী) পুঠিয়া যুব ফোরামের সদস্য, সদস্যাবৃন্দ বিভিন্ন ওয়ার্ডের যুব, বিভিন্ন পেশার সূধী এবং সাংবাদিক উপস্থিত ছিলেন ।

 

 

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ