Home > সারাদেশ > শরণার্থী কমিশনারসহ ৭ ক্যাম্প ইনচার্জের বদলি

শরণার্থী কমিশনারসহ ৭ ক্যাম্প ইনচার্জের বদলি

কক্সবাজার প্রতিনিধি : শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. আবুল কালামকে বদলি করা হয়েছে। একই সঙ্গে উখিয়া ও টেকনাফে কর্মরত ৭ জন ক্যাম্প ইনচার্জকেও বদলি করা হয়েছে।

সোমবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক আদেশে বদলি আদেশের এ তথ্য জানা যায়।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. আবুল কালাম জানিয়েছেন, তিনি বদলি সংক্রান্ত আদেশটি পেয়েছেন। তাকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। একই সঙ্গে ৭ জন ক্যাম্প ইনচার্জকেও বিভিন্ন স্থানে বদলি করা হয়। তবে সেই ৭ জনের নাম জানাননি তিনি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বদলি হওয়াদের মধ্যে রয়েছেন কুতুপালং ৪ ও ৫ নং ক্যাম্পের ইনচার্জ শামীমুল হক পাভেল, কুতুপালং ক্যাম্পের সহকারী ক্যাম্প ইনচার্জ মোহাম্মদ জাহাঙ্গীর, টেকনাফ নয়াপাড়া ১৪ ও ১৫ ক্যাম্পের ইনচার্জ আবদুল ওয়াহাব রাশেদ। অপর চারজনের নাম জানা যায়নি।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অপর এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার হিসেবে নতুন পদায়ন হয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক (যুগ্মসচিব) মো. মাহবুব আলম তালুকদার।

কেন হঠাৎ একযোগে ৮ জনের বদলি হলো- সে বিষয় নিয়ে কেউ কিছু নিশ্চিত করে না বলছেন না। তবে নানা অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে তাদের বদলি করা হয়েছে বলে শোনা যাচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, বদলিকৃত কর্মকর্তাদের বিরুদ্ধে এনজিওকে অনৈতিক সুবিধা প্রদানসহ রোহিঙ্গাদের সমাবেশ করতে অনুমতি প্রদানের অভিযোগ রয়েছে।

এর মধ্যে উখিয়া কুতুপালং ক্যাম্পের ৪ ও ৫ ক্যাম্পের ইনচার্জ শামীমুল হক পাভেলকে বাণিজ্য মন্ত্রণালয়ে রপ্তানি প্রকল্পের উপ-পরিচালক হিসেবে বদলি করা হয়। বদলিকৃত শামীমুল হক পাভেলের বিরুদ্ধে ২৫ আগস্ট অনুষ্ঠিত রোহিঙ্গাদের সমাবেশের অনুমতিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ