Home > সারাদেশ > বাংলাদেশ পৃথিবীর এক মাত্র রাষ্ট্র যেখানে সকল ধর্মাবলম্বীদের ছুটি দেয়া হয় : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাংলাদেশ পৃথিবীর এক মাত্র রাষ্ট্র যেখানে সকল ধর্মাবলম্বীদের ছুটি দেয়া হয় : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা প্রতিনিধি :ভগবান শ্রী কৃষ্ণ এর জন্মতিথি ও জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে সকল সনাতন ধর্ম অনুসারীদের শুভেচ্ছা জানিয়েছেন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম। শুক্রবার (২৩-০৮-১৯) সকালে বাঘা উপজেলার নারায়নপুর সার্বজনীন দূর্গা মন্দিরে হিন্দু,বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যেগে আয়োজিত আলোচনা সভা ও বনাঢ্য র‌্যলী পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ শুভেচ্ছা জানান।
মাননীয় মন্ত্রী বলেন, ধর্ম যার-যার, দেশ এবং উৎসব সবার। বাংলাদেশ পৃথিবীর এক মাত্র রাষ্ট্র যেখানে মুসলিম, হিন্দৃ, বৌদ্ধ এবং খিস্টানদের সরকারি ভাবে ছুটি দেয়া হয়। যা পৃথিবীর অন্য কোন দেশে নেই। এর সূচনা করে ছিলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর এটি ধরে রেখেছেন তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা।
কারণ তাঁর দৃষ্টিতে সংবিধান সবার জন্য সমান। এই ধর্মীয় সম্প্রীতি ধরে রাখার জন্য শেখ হাসিনার উপর বাব-বার হামলা করা হয়েছে। আমরা ২১ আগষ্ঠ গ্রেনেড হামালার কথা ভুলিনী। সেদিন শেখ হাসিনাকে মারতে না পারলেও অনেক নিরীহ মানুষকে খুন করা হয়েছিল । এটা আমাদের কাম্য নয়।
তিনি বলেন, ঘাতকরা এ মাসে একটি পরিবার থেকে ১৬ জনকে হত্যা করেও বঙ্গবন্ধুর রক্ত মুছে ফেলতে পারেনি। সেদিন বেঁেচ ছিলেন তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা। এরা সত্যিকারের প্রদ্বীপ। আমি মনে করি, সকল প্রদ্বীপ নিভে যাবে কিন্তু বেঁচে থাবে এই দুই প্রদ্বীপ । কারণ তাঁরা পিতার আদর্শ ধারণ করে এ দেশের মাটি ও মানুষকে ভালো বেসে একের-পর এক উন্নয়ন করে চলেছেন। আমার বিশ্বাস এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে। পরিশেষে মাননীয় মন্ত্রী নারায়নপুর সার্বজনীন দূর্গা মন্দিরকে উপজেলা কেন্দ্রীয় দুর্গামন্দীরে রুপান্তিরিত করার প্রত্যয় ব্যাক্ত করেন।
পূজা উৎযাপন পরিষদের সভাপতি বাবু কৃঞ্চ কমল পান্ডের সভাপতিত্বে আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শিক্ষক আশরাফুল ইসলাম বাবুল ও হিন্দু বৌদ্ধ খিস্টান পরিষদের সভাপতি শ্রী সুজিত কুমার বাকু ।
উপস্থিত ছিলেন, বাঘা থানা অফিসার ইনচার্জ নজরুল ইসলাম,হিন্দু সম্প্রদায়ের নেতা মনি মোহন পান্ডে , শিক্ষক রাম গোপাল সাহা, শ্রী মালতি রানী, অপুর্ব সাহা , আড়ানী পৌর আ’লীগের সভাপতি শহিদুজ্জামান শহিদ ,উপজেলা মহিলা আওয়ামীলেিগর সভাপতি ফাতেমা মুসুদ লতা প্রমুখ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ