Home > সারাদেশ > রামেকে আরো ১১ ডেঙ্গু রোগী ভর্তি, চিকিৎসাধীন ১১৬

রামেকে আরো ১১ ডেঙ্গু রোগী ভর্তি, চিকিৎসাধীন ১১৬

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘণ্টায় আরো নতুন ১১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। গত সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন ১১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়। এদিন চিকিৎসা শেষে ছুটি নিয়ে বাড়ি ফিরেছেন ১ জন রোগী। আর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১১৬ জন।

শুরু থেকে এ পর্যন্ত রামেক হাসপাতালে ৩৫৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়। এরমধ্যে ২৪০ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। এভাবে রোগী ভর্তি হতে থাকলে রামেক হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আরো বেশি প্রকট হবে বেড সংকট। বর্তমানেও হাসপাতালের বেড না পেয়ে অনেক রোগী মেঝেতে চিকিৎসা নিচ্ছেন। কারণ মেডিসিন ওয়ার্ডগুলোতে বছরের অন্যান্য সময়ও বেশি রোগী ভর্তি থাকেন। ডেঙ্গু কর্নার ও ২৫ নং ওয়ার্ডেও ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ তথ্য নিশ্চিত করে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম বলেন, গত ২৪ ঘন্টায় ১১ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। অন্যান্য দিনের তুলনায় এদিন বেশি রোগী ভর্তি হয়েছে। ছুটি নিয়ে বাড়ি ফিরে গেছে ১ জন। আর মোট রোগী ভর্তি হয় ৩৫৭ জন। এরমধ্যে ২৪০ জন ছুটি নিয়ে বাড়ি গেছে।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। মৃত আব্দুল মালেকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বহরম হাউসনগর মহল্লার গোলাম নবীর ছেলে। সে ঢাকায় রাজমিস্ত্রির কাজ করতো।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানিয়েছেন, আগেই ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল মালেক। ঈদের ছুটিতে সে বাড়ি ফিরে গতকাল সোমবার (১২ আগস্ট) ভোর পাঁচটার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিল সে। তার অবস্থা গুরুতর হওয়ায় ভর্তির পরই তাকে আইসিইউতে নেয়া হয়। তবে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মালেক মারা যায়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ