Home > সারাদেশ > নারায়ণগঞ্জে ভয়াবহ আগুনে ৩০ কোটি টাকার ক্ষতি, আহত ২০

নারায়ণগঞ্জে ভয়াবহ আগুনে ৩০ কোটি টাকার ক্ষতি, আহত ২০

নারায়ণগঞ্জ: পদ্মা টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় হুড়োহুড়ি করে বের হতে গিয়ে অন্তত ২০ জন শ্রমিক আহত হয়েছেন। এ ঘটনায় প্রায় ৩০ কোটি টাকার মালামাল ক্ষতি হয়েছে বলে দাবি করছে মালিকপক্ষ।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানায়, রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে কারখানার উইভিং ও সাইজিং বিভাগে আগুনের সূত্রপাত হয়।  অল্প কিছুক্ষণের মধ্যে আগুনের লেলিহান শিখা দুটি ইউনিটের ভিতরে ছড়িয়ে পড়ে।

আগুন নিয়ন্ত্রণ আনতে হাজীগঞ্জ, ডেমরা ও কাঞ্চন ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে সন্ধ্যায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ সময় আগুন আতঙ্কে কারখানার শ্রমিকরা হুড়োহুড়ি করে বের হতে গিয়ে অন্তত ২০ জন শ্রমিক আহত হয়েছেন। তবে তাৎক্ষণিক আহতদের পরিচয় জানা যায়নি। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক শওকত রেজা জানান, আগুনে ৫২টি উইভিং মেশিন, ২টি সাইজিং মেশিন, ১০ কোটি টাকা মূল্যের সুতা ও আসবাবপত্রসহ প্রায় ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

নারায়নগঞ্জ জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এবিএম মমতাজ জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ৪ স্টেশনের ৫টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপন করা যায়নি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ