Home > সারাদেশ > এসএসসি পাসে বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ

এসএসসি পাসে বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ

৬৭৭ জনকে নিয়োগের উদ্দেশ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। নিয়োগ সংক্রান্ত তথ্য নিচে দেওয়া হল।

পদের নাম: ট্রেড অ্যাপ্রেন্টিস

পদ সংখ্যা: ৬৭৭

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যেকোনো বিভাগে ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। নিয়োগের ক্ষেত্রে সরকারি বিধি মোতাবেক মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, মহিলা, আনসার-ভিডিপি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, সাধারণ ও পোষ্য কোটা অনুসরণ করা হবে। মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা প্রমাণের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরের প্রদত্ত সার্টিফিকেট দাখিল করতে হবে। পোষ্য সনদের ক্ষেত্রে স্থায়ী পদে কর্মকর্তা বা কর্মচারীর চাকরিকাল ন্যূনতম ১৫ বছর হতে হবে এবং অন্য কোনো পোষ্য রেলওয়েতে কর্মরত থাকলে তার পূর্ণাঙ্গ বিবরণ সংযুক্ত করতে হবে।

বেতন: ৮,২৫০ – ২০,০১০ টাকা।

বয়স: ৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে ১৬-২০ বছর।

আবেদনের সময়সীমা: ৫ সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫.০০টা পর্যন্ত।

আবেদনের প্রক্রিয়া: প্রার্থীদের আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার ফরম বাংলাদেশ রেলওয়ে www.railway.gov.bd ওয়েবসাইট থেকে এ-ফোর সাইজের পেপারে ডাউনলোড করে সংগ্রহ করতে হবে। আবেদন ফরমের সঙ্গে সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি সংযুক্ত করে ‘চিফ পার্সোনাল অফিসার (পূর্ব), বাংলাদেশ রেলওয়ে, সিআরবি, চট্টগ্রাম’ ঠিকানায় পাঠাতে হবে।

আবেদন ফি বাবদ ১০০ টাকা কোড নং ১-৫১৩১-০০০০-২০৩১ তে জমাদানের ট্রেজারি চালানের মূলকপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে। ডাক টিকিটসহ আবেদনকারীর ঠিকানা লেখা দুইটি খাম আবেদনের সাথে দাখিল করতে হবে। আবেদন সংক্রান্ত অন্যান্য তথ্য বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ