Home > সারাদেশ > দেশের ১৮ তম কমিউনিটি রেডিও হিসেবে পূর্নাঙ্গ সম্প্রচারের অনুমতি পেল রেডিও বড়াল

দেশের ১৮ তম কমিউনিটি রেডিও হিসেবে পূর্নাঙ্গ সম্প্রচারের অনুমতি পেল রেডিও বড়াল

মিনহাজুল ইসলাম : বাংলাদেশ সরকার কমিউনিটি রেডিও স্থাপন, সম্প্রচার ও পরিচালনা নীতিমালা ২০০৮ প্রণয়নের মধ্য দিয়ে দেশে কমিউনিটি রেডিও’র দিগন্ত উন্মোচিত হয়। এরপর ২০১১ সালে দেশের প্রথম কমিউনিটি রেডিও হিসেবে যাত্রা শুরু করে রাজশাহীর রেডিও পদ্মা ও বরগুনার রেডিও লোকবেতার। এ পর্যন্ত পূর্ণাঙ্গ সম্প্রচারে ছিল ১৭ টি কমিউনিটি রেডিও আর সেই তালিকায় এবার যুক্ত হলো দেশের ১৮ তম কমিউনিটি রেডিও বড়াল ৯৯.০ এফএম। বুধবার ১৩ ফেব্রুয়ারী২০১৯ পহেলা ফাল্গুন রেডিও বড়ালের পূরণাঙ্গ সম্প্রাচারের অনুমতি পত্র প্রদান করে বিটিআরসি।

বিটিআরসি’র কমিশনার আমিনুল হাসানের কাছ থেকে পূর্নাঙ্গ সম্প্রচারের অনুমতি পত্র গ্রহন করছেন রেডিও বড়ালের সিইও শাহরিয়ার লিন

রেডিও বড়ালের স্টেশন ইনচার্জ নুরুন্নবী রাসেল বিষয়টি নিশ্চিত করেন। এছাড়াও সম্প্রচারের অপেক্ষায় রয়েছে আরো ১৫টি কমিউনিটি রেডিও।
সম্প্রচারে থাকা রেডিওগুলো বর্তমানে প্রতিদিন ১৩ ঘণ্টা অনুষ্ঠান ও উন্নয়ন সংবাদ সম্প্রচার করছে। কমিউনিটি রেডিও নির্দিষ্ট একটি জনগোষ্ঠীর রেডিও হিসেবে ষোলোটি জেলার সম্প্রচার এলাকার কণ্ঠস্বর হিসেবে নিজেদের জায়গা করে নিয়েছে। এসব রেডিওতে শুধু ওইসব এলাকার মানুষের জন্য অনুষ্ঠান তৈরি হচ্ছে না; বরং ওইসব এলাকার মানুষ তাদের নিজেদের জন্য নিজেরাই অনুষ্ঠান তৈরি করছে, অংশ নিচ্ছে রেডিওর বিভিন্ন অনুষ্ঠানে। ফলে জাতীয় গণমাধ্যমে যাদের কথা সচরাচর উঠে আসত না তারা এখন তাদের চাওয়া পাওয়ার কথা তুলে ধরছেন কমিউনিটি রেডিও’র মাধ্যমে। এর ফলে তারা নিজেদের অধিকার সম্পর্কেও সচেতন হওয়ার সুযোগ পাচ্ছেন।

উল্লেখ্য গত ২৮ ডিসেম্বর ২০১৮ তারিখে প্রতিদিন বিকেল ৩ টা হতে রাত ১২ টা পর্যন্ত সম্প্রচার পরিক্ষা কার্যক্রমের অনুমতির মাধ্যমে যাত্রা শুরু করে রেডিও বড়াল ৯৯.০ এফএম।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ