Home > সারাদেশ > বাঘায় ৩ দিনব্যাপি পিআইবির অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষন

বাঘায় ৩ দিনব্যাপি পিআইবির অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষন

বাঘা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাঘায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এর আয়োজনে ৩দিনব্যাপি অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেণ, পিআইবির পরিচালক (প্রশাসন) (যুগ্নসচিব) মো.ইলিয়াস ভ’ঁইয়া। বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা, উপজেলা স্বাস্থ্য ও প.প অফিসার ডা.সিরাজুল ইসলাম,মেডিকেল অফিসার ডা.আকতার রহমান।
সঞ্চালকের দায়িত্ব পালন করেন প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো. নুরুজ্জামান।

সোমবার (০৭-০১-১৯) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। এতে বাঘাসহ চারঘাট,পুঠিয়া এবং নাটোরের লালপুর ও বাগাতিপাড়া উপজেলায় কর্মরত স্থানীয় ও জাতীয় দৈনিকের ৪০ জন সাংবাদিক অংশ গ্রহন করেন।

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুসন্ধানী রিপোটিং এর বিভিন্ন ধরন ও প্রকরণ,অনুসন্ধানী ও ডেপথ রিপোর্টিং এর মধ্যে পার্থক্য, ডেপথ রিপোটিং এর সজ্ঞা,প্রকৃতি,বৈশিষ্ট্য, অনুসন্ধানমূলক রিপোর্টিং এর প্রয়োজনীয়তা ও সমাজে এর প্রভাব সম্পর্কে আলোচনাসহ পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেণ,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে। বিকেল ৩ টা থেকে ৪টা পর্যন্ত তথ্য অধিকার আইন বিষয়ক আলোচনা করেন পিআইবির
পরিচালক (প্রশাসন) (যুগ্নসচিব) মো.ইলিয়াস ভ’ঁইয়া। উপস্থিত ছিলেন প্রশিক্ষন সমন্বয়কারি পিআইবি রিপোর্টার জিলহাজ উদ্দীন(নিপুন)। স্থানীয় সমন্বয়কারি হিসেবে দায়িত্ব পালন করেন প্রেস ক্লাবের সদস্য গোলাম তোফাজ্জ কবীর মিলন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ