Home > সারাদেশ > নির্বাচনের দিন প্রচুর লোক ক্ষয়ের শঙ্কা মিনুর

নির্বাচনের দিন প্রচুর লোক ক্ষয়ের শঙ্কা মিনুর

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলে প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি এবং বিচার বিভাগীয় তদন্ত করে তার শাস্তির দাবি করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহী-২ আসনের প্রার্থী মিজানুর রহমান মিনু। একই সঙ্গে শহীদ হবো অথবা কারা বরণ করবো; তবে নির্বাচনের শেষ দেখে ছাড়বো বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার সকালে নগর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন মিজানুর রহমান মিনু। সংবাদ সম্মেলনে মিনু ছাড়াও বিএনপির ভাইস চেয়ারম্যান ও রাজশাহী-১ আসনের প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক এবং নগর বিএনপির সাধারণ সম্পাদক ও রাজশাহী-৩ আসনের প্রার্থী শফিকুল হক মিলন বক্তব্য রাখেন।

মিজানুর রহমান মিনু বলেন, ‘‘নির্বাচনের দিন যদি প্রচুর লোক ক্ষয় হয় এবং এখন পর্যন্ত যে লোক ক্ষয় হয়েছে, আহত হয়েছে, সন্ত্রাস হয়েছে, এর জন্য দায়ি প্রধান নির্বাচন কমিশনার। আমরা তার পদত্যাগ দাবি করছি এবং বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে তার শাস্তির দাবি করে।’’

মিনু বলেন, ‘‘এখন পর্যন্ত রাজশাহী-২ আসনের ৫৯ জন বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।’’ নির্বাচনের আগেই তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন মিনু।

মিনু বলেন, ‘‘রাজশাহীর মানুষের হৃদয়ের মধ্যে ধানের শীষ গেথে আছে। রাজশাহীর ছয়টিসহ সারাদেশে ২৫১টি আসনেই আমরা বিজয় অর্জণ করবো।

‘‘আগামী ৩০ ডিসেম্বর আমাদের সামনে দুইটি অবশন রয়েছে। জীবন দিব-শহীদ হবো; নয়লে কারা বরণ করবো। কিন্তু নির্বাচনের শেষ পর্যন্ত দেখে ছাড়বো।’’

বিএনপির ভাইস চেয়ারম্যান ও রাজশাহী-১ আসনের প্রার্থী সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক বলেছেন, ‘‘প্রচার-প্রচারণা চালানোর মত নির্বাচনের মাঠের পরিবেশ নেই। ক্ষমতাসীন দলের প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে নিজেরাই। আর মামলা দিচ্ছে বিএনপির নেতাকর্মীর উপর। সে মামলায় বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।’’ এ নির্বাচনে এটি আওয়ামী লীগের নতুন কৌশল হিসেবে যুক্ত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এ্যাডভোকেট কামরুল মনির, জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু, নগরের সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, জেলার সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন প্রমুখ।

আরও পড়ুন

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ