Home > সারাদেশ > রাজশাহীর পুঠিয়াতে যুবদিবস পালনে চমক দেখালো বানেশ্বরের যুবরা

রাজশাহীর পুঠিয়াতে যুবদিবস পালনে চমক দেখালো বানেশ্বরের যুবরা

নিজস্ব প্রতিবেদক : “জেগেছে যুব গড়বে দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিবাদ্য বিষয় সামনে রেখে বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজনে জাতীয় দিবস পালিত হয়েছে। এ দিবস উপলক্ষে পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী পুঠিয়া উপজেলা চত্বর থেকে শুরু করে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

অনুষ্ঠানে শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীরাসহ সরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলা নিবার্হী অফিসার জনাব মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ – এর সভাপতিত্ব সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: ফজলুর রহমান, সিএস ।

এই বার ব্যতিক্রম ভাবে দিনটি উদজাপনে চমক লাগায় পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের যুবরা । তারা একযোগে সকাল ১০ ঘটিকায় পুরো ইউনিয়নে বৃক্ষরোপন কর্মসূচী,এলাকা ভিত্তিক পরীষ্কার পরিচ্ছন্ন অভিযান,মাদক কুফল প্রচারনা নারীর অবৈতনিক কাজের মূল্যায়নে জন সচেতনতা মূলক প্রচারনা, সামাজিক কল্যানে স্বেচ্ছায় শ্রম টিম গঠন সহ স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করন সভার আয়োজন করে ।

আইকেয়া ফাউন্ডেশনের অর্থায়নে অক্সফামের একটি প্রকল্প ‍”এম্পাওয়ার ইয়ুথ ফর ওয়ার্ক” প্রকল্পের সহায়তার তার এই কাজটি করেছে বলে জানায় তাদের যুবদের প্রধান মাইনুল হাসান ।

এলাকায় দিবস পালনের ক্ষেত্রে সরকারের সার্বিক সহযোগীতা পেলে তা আরো সহজতর ভাবে সর্ব স্তরে পালন করা সহজ তর হবে বলে তিনি জানান ।

এছাড়াও তিনি তার বক্তব্যের মধ্য বলেন এক জন ব্যক্তি যদি সারা দিনে একটি করেও ভালো কাজ করেন তবে বছর শেষে হিসেব করলে দেখা যাবে ঐ ব্যক্তির ব্যক্তিগত ৩৬৫ টি ভালো কাজ করা হয়েছে ।

মানণীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভীষন ২১ ও ৪১ বাস্তবায়নের জন্য কারীগরি নানামুখি শিক্ষা যা প্রকল্পর সহায়তায় শেখানোর বিষয়গুলোও তুলে ধরেন ।

বানেশ্বর ইউনিয়নের ০৯ টি ওয়ার্ডে একযোগে তারা নানা স্কুল,কলেজ, মাদ্রাসা সহ বাজার কেন্দ্রীক এলাকাতে তারা তাদের কর্মসূচী পালন করে ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ