Home > সারাদেশ > অনলাইনে কোরবানির পশু

অনলাইনে কোরবানির পশু

নিজস্ব প্রতিবেদক : গত কয়েক বছর ধরেই অনলাইনে কেনাবেচা হচ্ছে কোনবানির পশু। হাটে গিয়ে পশুর কেনা যাদের কাছে বিড়ম্বনা মনে হয়, যারা পশুর হাটে যাওয়ার সময় পান না কিংবা যারা ঝামেলা এড়াতে চান, মুলত তারাই অনলাইনে কোরবানির পশু কেনেন। ছবি দেখে দরদাম ঠিক হলে ঘরে বসেই পাওয়া যায় পছন্দের পশু।

রাজধানীতে কোরবানির পশুর হাট এখনো না বসলেও অনলাইনে শুরু হয়ে গেছে কোরবানির পশু কেনা-বেচা। কয়েকটি অনলাইন সাইটে ঘুরে দেখা গেছে, কোরবানির পশুর বিজ্ঞাপন দেওয়া হয়েছে। শুধু রাজধানী ঢাকা নয়, ঢাকার বাইরে মফস্বল থেকেও অনেকে এসব অনলাইনে পশুর ছবি দেওয়া হয়েছে বিক্রির জন্য।

অনলাইন মাধ্যমগুলোতে অনেক পশুর ছবি দেওয়া হয়। সেখানে পশুর উচ্চতা, ওজন ও দামসহ বিস্তারিত লেখা থাকে। ছবি ও ওজন দেখে দামের সাথে মিললে অনলাইনে দেওয়া নির্ধারিত নাম্বারে ফোন করে বিস্তারিত বিষয়ে কথা বলা যায়। মোবাইলে খুদে বার্তারও (এসএমএস) অপশন রয়েছে। সেখানে এসএমএস করেও বিস্তারিত জানা যাবে। ঢাকার ভিতরে ফ্রি ডেলিভারি পাওয়ার সুবিধার কথাও উল্লেখ করা হয়েছে বিভিন্ন অনলাইন সাইটে।

তবে লেনদেনের বিষয়ে এসব অনলাইনে সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। নিরাপদ লেনদেনের জন্য কিছু নির্দেশনা দেওয়া রয়েছে। তাতে বলা হয়েছে, সর্বদা বিক্রেতার সাথে সরাসরি দেখা করবেন। আপনি যা কিনতে যাচ্ছেন, তা দেখার আগে কোনো টাকা পরিশোধ করবেন না। অচেনা কারো কাছে টাকা পাঠাবেন না।

বিক্রয় ডটকম, আমার দেশ ই-শপ ডটকমসহ কয়েকটি অনলাইনের পাশাপাশি বিভিন্ন ফেসবুক পেজ ও ফেসবুক গ্রুপেও কোরবানির পশু বিক্রি হয়ে থাকে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ