Home > সারাদেশ > বরিশালে দু’প্রার্থীর পাল্টা-পাল্টি অভিযোগ

বরিশালে দু’প্রার্থীর পাল্টা-পাল্টি অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে পাল্টা-পাল্টি অভিযোগ করেছেন আওয়ামী লীগ এবং বিএনপির মেয়র প্রার্থী।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে শুক্রবার নগরীর নথুল্লাবাদ এলাকায় আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের হলরুমে মেয়র প্রার্থীদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। আগামী ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৈঠকে আওয়ামী লীগের মেয়র প্রাথী সাদিক আবদুল্লাহ, বিএনপির মজিবর রহমান সরোয়ার, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলনের মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, কমিউনিস্ট পার্টির এ কে আজাদ, বাসদের মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তী, রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান অংশ নেন।

বৈঠক শেষে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে মাহবুব তালুকদার বলেন, তাদের প্রত্যাশা একটাই-বরিশালে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান। মেয়র প্রার্থীরা নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন। বৈঠকে মেয়র প্রার্থীদের কাছ থেকে পাওয়া অভিযোগগুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

হাইকোর্টের নির্দেশের পরও বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তারের বিষয়ে স্থানীয় পুলিশ প্রশাসনকে আরো সতর্ক থাকতে বলেন মাহবুব তালুকদার।

বৈঠকের বিষয়ে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার জানান, তিনি বৈঠক হাইকোর্টের নিষেধাজ্ঞার পরও তার দলের নেতা-কর্মীদের গণগ্রেপ্তারের অভিযোগ করেছেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ বলেন, তিনি তার কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানোর অভিযোগ করেছেন বিএনপি প্রার্থীর বিরুদ্ধে।

বৈঠকে সরকার দলীয় মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ ছাড়া পাঁচ মেয়র প্রার্থী সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান নিয়ে সংশয় প্রকাশ করেছেন। তবে সকল নির্বাচন কমিশনকে সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালকুদার।

বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার বৈঠকে নির্বাচন কমিশনারকে অভিযোগ করেন, হাইকোর্টের সুনির্দিষ্ট নির্দেশের পরও পুলিশ বিএনপি নেতা-কর্মীদের গণগ্রেপ্তার করছে। পুলিশ তিনটি চাঁদাবাজি মামলা দিয়ে নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করছে।

আওয়ামী লীগের প্রার্থী সাদিক আবদুল্লাহ তার প্রধান প্রতিদ্বন্দ্বী মজিবর রহমান সরোয়ারের বিরুদ্ধে আওয়ামী লীগের ভোটার এবং কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানোর অভিযোগ করেছেন। এ নির্বাচনকে কেন্দ্র করে বিরোধীদের ইস্যু তৈরি হোক এবং আওয়ামী লীগ ও দলের নেত্রীর গায়ে কাদা লাগুক সেটা স্থানীয় আওয়ামী লীগ চাচ্ছে না বলে জানান সাদিক আবদুল্লাহ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ