Home > সারাদেশ > রাজশাহীতে এবারো পাশে মেয়েরা, জিপিএ-৫ এ ছেলেরা এগিয়ে

রাজশাহীতে এবারো পাশে মেয়েরা, জিপিএ-৫ এ ছেলেরা এগিয়ে

নিজস্ব প্রতিবেদক : এসএসসি পরীক্ষায় এবারো পাশের হারের দিক থেকে ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে রয়েছে। আর জিপিএ-৫ এ এগিয়ে রয়েছে ছেলেরা।

রাজশাহী শিক্ষা বোর্ডে এবার মেয়েদের পাশের হার ৮৭ দশমিক ০৮ শতাংশ। আর ছাত্ররা পাশ করেছে ৮৫ দশমিক ১৫ শতাংশ। তবে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে এগিয়ে রয়েছে ছাত্ররা। জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রের সংখ্যা ১০ হাজার ১৮ জন। আর ছাত্রীরা জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৪৮০ জন।

গতবছর মেয়েদের পাশের হার ছিল ৯১ দশমিক ৪৪ শতাংশ। আর ছেলেরা পাশ করেছিল ৯০ দশমিক ০১ শতাংশ। অপরদিকে, গতবছর ছেলেরা জিপিএ-৫ পেয়েছিল ৯ হাজার ৭৫ জন। আর মেয়েরা পেয়েছিল ৮ হাজার ২৭৪ জন।

এসএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডে পাশের হার ৮৬ দশমিক ০৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১৯ হাজার ৪৯৮ জন। গত বছরের চেয়ে এবার পাশের হার কমলেও বেড়েছে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা। গত বছর পাশের হার ছিল ৯০ দশমিক ৭০ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ১৭ হাজার ৩৪৯ জন।

রোববার বেলা ১টার দিকে রাজশাহী শিক্ষাবোর্ডের সভা কক্ষে সংবাদ সম্মেলনে এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মো: আনারুল হক ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, এবার পরীক্ষার্থী ছিল এক লাখ ৯৪ হাজার ৭৭৫ জন। পরীক্ষায় সকাল বিষয়ে উপস্থিত ছিলেন এক লাখ ৯৩ হাজার ৮৬২ জন। এদের মধ্যে পাশ করেছে এক লাখ ৬৬ হাজার ৮৬৫ জন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ