Home > সারাদেশ > জমির জেরে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

জমির জেরে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ঠাকুরগাঁও সংবাদদাতা : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় জমিসংক্রান্ত জেরে আব্দুল মালেক নামের এক ব্যক্তিকে হত্যা মামলায় আজিম উদ্দিন নামের একজনকে ১০ হাজার টাকা জরিমানা ও মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় আরো ছয়জন নির্দোষ প্রমাণ হওয়ায় তাদের বেকসুর খালাস দেন আদালত।

সোমবার দুপুর সাড়ে ১২টায় পীরগঞ্জ বীরহলী গ্রামের সলিম উদ্দিনের ছেলে আজিম উদ্দিনকে হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ড দেন জেলা অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী।

মামলা সূত্রে জানা গেছে, পীরগঞ্জ উপজেলায় ২০১৫ সালের ৫ জুন জমি দখলের জের ধরে আব্দুল মালেককে কুপিয়ে গুরুতর আহত করেন প্রতিবেশী আজিম উদ্দিন। পরে গুরুতর আহত আব্দুল মালেকের অবস্থার অবনতি হলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মালেক ২০১৫ সালের ১০ জুন রংপুরে মারা যান।

ঘটনার দিন মৃত আব্দুল মালেকের ভাই আব্দুল খালেক পীরগঞ্জ থানায় আজিম উদ্দিনসহ আরো সাতজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এসআই আবু বকর সিদ্দিককে মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়। পরে এসআই সিদ্দিক মামলার তদন্ত শুরু করেন ও আসামিকে গ্রেপ্তার করা হয়। ঘটনার বিষয় সরেজমিনে তদন্ত করে ও তদন্তকালে প্রাপ্ত সাক্ষ্য পর্যালোচনায় আসামি আজিম উদ্দিনের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

সাক্ষীদের সাক্ষ্যপ্রমাণ গ্রহণ করে ও চার্জশিট পর্যালোচনার ভিত্তিতে আসামি আজিম উদ্দিনকে দণ্ডবিধির ৩০২ ধারা মোতাবেক অপরাধী হিসেবে প্রমাণিত হওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড ও মৃত্যুদণ্ডে দণ্ডিত করে আদালত। এ মামলায় বাকি ছয়জনের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় বেকুসুর খালাস দেন আদালত।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ