Home > সারাদেশ > ভোলাহাটে আহত এইচএসসি পরীক্ষার্থী রুমাইয়ার পরীক্ষা দেয়া হলো না

ভোলাহাটে আহত এইচএসসি পরীক্ষার্থী রুমাইয়ার পরীক্ষা দেয়া হলো না

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ চলতি এইচএসসি পরীক্ষায় আহত রুমাইয়ার পরীক্ষা দেয়া হলো না। তার অভিভাবক রবিউল ইসলাম জানান, তার মেয়ে ভোলাহাট মোহবুল্লাহ মহাবিদ্যালয়ে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেধাবী রুমাইয়া আক্তার শেখজী।

সে ২ এপ্রিল এইচএসসি পরীক্ষার জন্য খুব ভালো প্রস্তুতি নেয়। নিয়তির র্নিমমতায় ১এপ্রিল দুপুরে বাড়ীতে গুছিয়ে থাকা ইটের স্তুপ তার ডান হাতের উপর পড়ে গেলে গুরুত্ব আহত হয়। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা ও ঔষধ খেয়েও প্রচন্ড ব্যাথা থামেনি। ডান হাতের আঙ্গুলে কলম পর্যন্ত ধরতে পারে না রুমাইয়া । তার পরীক্ষা কেন্দ্র ভোলাহাট মহিলা কলেজ। রোল নং-১০৯২০১।

তার এ অবস্থায় তার পিতা পরীক্ষা কেন্দ্র সচিব আখতারূল ইসলামের কাছে শ্রুতিলেখকের মাধ্যমে পরীক্ষায় অংশ গ্রহণের আবেদন করলে নীতিমালার আলোকে শ্রুতিলেখক দেয়া সম্ভব নয় বলে জানান। একই কথা বলেন ভোলাহাট উপজেলা নির্বাহী
অফিসার(অঃদাঃ) পিএম ইমরুল কায়েশ।

তারা বলেন, নীতিমালায় কেবল মাত্র প্রতিবন্ধিদের ক্ষেত্রে শ্রুতিলেখক দেয়ার কথা উল্লেখ আছে ফলে আহত রুমাইয়ার ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে না বলে জানান। তাকে মেডিকেল সুবিধা প্রদান করা যেতে পারে বলে নিশ্চিত করেন। এর পরও রুমাইয়া ২এপ্রিল বাংলা ১ম পত্র পরীক্ষায় অংশ গ্রহণ করেন। কিন্তু পরীক্ষার সব উত্তর তার জানা থাকলেও উত্তর লিখতে না পেরে কেঁদে ফেলেন এ পরীক্ষার্থী। পরদিন ৩এপ্রিল সে আর পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারেনি।

তার পরীক্ষায় অংশ নিতে না পারায় শারীরিক ও মানুষিক ভাবে সে ভীষণ ভাবে ভেঙ্গে পড়েছেন। এ ব্যাপারে শিক্ষাবিদেরা বলেন, সারাদেশে সড়ক সহ বিভিন্ন দূর্ঘটনার শিকার হচ্ছেন অনেকেই। পরীক্ষার্থীদের দূর্ঘনার বিষয়টি বিবেচনা করে প্রতিবন্ধিদের মত শ্রুতিলেখক দেয়ার বিষয়টি সংশ্লিষ্ট দায়িত্বশীলদের বিবেচনা করার দাবী করেছে। নীতিমালায় এ সুযোগটি থাকলে পরীক্ষার্থী রুমাইয়ার জীবন থেকে মূল্যবান ১টি বছর হারিয়ে যেত না।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ