Home > সারাদেশ > ভোলাহাটে শিক্ষক বদলি দূর্নীতির অভিযোগে জেলা ও উপজেলা শিক্ষা অফিসারকে মন্ত্রীর ফোন

ভোলাহাটে শিক্ষক বদলি দূর্নীতির অভিযোগে জেলা ও উপজেলা শিক্ষা অফিসারকে মন্ত্রীর ফোন

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে শিক্ষক বদলি দূর্নীতির অভিযোগে উপজেলা ও জেলা শিক্ষা অফিসারকে মন্ত্রী ফোন দিয়ে বদলি করার আদেশ দিয়েছেন। বদলির জৈষ্ঠতা নীতিমালা লংঘন করে উপজেলা শিক্ষা অফিসার আতাউর রহমান ১৯ মার্চ উপজেলা শিক্ষা কমিটির মাধ্যমে বদলি করা হয। ভুক্তভূগি সহকারী শিক্ষক সুমাইয়া দূর্নীতির বিষয়টি প্রতিকার চেয়ে ২৫ মার্চ জেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করে কোন প্রতিকার না পেয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বরাবর অভিযোগ করেন।

তার অভিযোগের প্রেক্ষীতে গত রোববার জেলা শিক্ষা অফিসার আতাউর রহমানকে মন্ত্রী ফোন দিয়ে দূর্নীতির দায়ে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বদলি করা হবে বলে বলেন। অপরদিকে পরপর জেলা শিক্ষা অফিসার আব্দুল কাদেরকেও মন্ত্রী ফোন দিয়ে তাকেও বদলি করা হবে বলে জানান। ভূক্তভূগিদের অভিযোগের তাৎক্ষণিক পদক্ষেপে আনন্দ প্রকাশ করেন। বদলি জৈষ্ঠতার শিকার আরো ৮/১০জন শিক্ষক বলে অভিযোগ রয়েছে। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার আতাউর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মন্ত্রী মহোদয় তাকে ফোন করেছিলেন।

তবে সুমাইয়ার ব্যাপারে তার চাহিদা মত স্কুলে বদলির সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেন। তাকে মন্ত্রী সিলেটের গোয়াইনঘাট বদলির কথা বলেছেন বলে স্বীকার করেন ।
এদিকে জেলা শিক্ষা অফিসারকেও বদলি করা হবে বলে মন্ত্রী ফোনে বলেছেন বলে জানান।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ