Home > মানবাধিকার > বাঘায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

বাঘায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

আব্দুল কাদের নাহিদ:

নারি ও বালিকাদের ক্ষমতায়ন, হোক না তারা অটিজম বৈশিষ্টসম্পন্ন’ ‘বিশ্ব অটিজম সচেতনতা দিবসে এ প্রতিপাদ্য সামনে নিয়ে বাঘায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অটিজমে আক্রান্ত শিশু ও বয়স্কদের জীবনযাত্রার মান উন্নয়নে সহায়তার প্রয়োজনীয়তাকে তুলে ধরতে সারা দেশের ন্যায় বাঘাতেও দিবসটি পালনের আয়োজন করা হয়।
উপজেলা প্রশাসনের সহযোগিতায় বাঘা বুদ্ধি ও অটিস্টিক প্রতিবন্ধী বিদ্যালয় এর আয়োজন করে। সোমবার এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা বলেন, অটিজম বিষয়ে সামাজিক সচেতনতা সৃষ্টি ও তাদের অধিকার প্রতিষ্ঠায় জাতিসংঘ সাধারণ পরিষদ ২০০৭ সালে ২ এপ্রিলকে অটিজম সচেতন দিবস হিসেবে পালনের সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণের পর থেকে প্রতি বছর দিবসটি পালন করা হচ্ছে।

আয়োজিত অনুষ্ঠানে ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি,প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা আব্দুল আহাদ, সাবেক ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা,প্রতিবন্ধী সংস্থার পরিচালক সাইফুল ইসলাম,প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজেদুল ইসলামসহ প্রতিবন্ধীদের বিভিন্ন বেসরকারি সংস্থা, অভিভাবক,শিক্ষক ও প্রতিবন্ধী শিশুরা উপস্থিত ছিলেন।

ন হ/মি ই

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ