Home > সারাদেশ > পুঠিয়াতে জাতির পিতার জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৮ পালিত

পুঠিয়াতে জাতির পিতার জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৮ পালিত

আজ ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।

১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বাঙালির মুক্তির সংগ্রামের অবিসংবাদিত এই নেতা। তার সাহসী ও আপোশহীন নেতৃত্বে অনুপ্রাণিত হয়েই পাকিস্তানি অপশাসনের বিরুদ্ধে স্বাধীনতাসংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল বীর বাঙালি। তার হাত ধরেই বিশ্ব মানচিত্রে মাথা উঁচু করে আত্মপ্রকাশ করে নতুন একটি দেশ বাংলাদেশ। সরকারিভাবে দিবসটি ‘জাতীয় শিশু দিবস’ হিসেবে উদযাপিত হচ্ছে।

জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে সরকার। পাশাপাশি আওয়ামী লীগ, এর সহযোগী সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোও নানা অনুষ্ঠানের আয়োজন করেছে।

পুরষ্কার তুলে দিচ্ছেন জনাব আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ, মাননীয় সংসদ সদস্য-৫৬, রাজশাহী-০৫

তারই ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলা প্রশাসন, পুঠিয়া, রাজশাহী এর আয়োজনের অংশ হিসেবে র‍্যালি ও সমাবেশ, চিত্রাংকন প্রতিযোগিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনী নিয়ে ডকুমেন্টরি, পুরষ্কার বিতরণ এবং আলোচনা সভার আয়োজন করে।

উক্ত অনুষ্ঠান সমূহে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ, মাননীয় সংসদ সদস্য-৫৬, রাজশাহী-০৫ ও সভাপতি, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ রবিউল ইসলাম রবি, মেয়র, পুঠিয়া পৌরসভা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ, উপজেলা নির্বাহী অফিসার, পুঠিয়া, রাজশাহী। অনুষ্ঠান সমূহে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ