Home > সারাদেশ > ‘এন্টিবায়োটিক সচেতনতা’ নিয়ে এ্যাকটিভ সিটিজেনস ৮২ তম ব্যাচের মতবিনিময়

‘এন্টিবায়োটিক সচেতনতা’ নিয়ে এ্যাকটিভ সিটিজেনস ৮২ তম ব্যাচের মতবিনিময়

স্টাফ রিপোর্টার: এন্টিবায়োটিক রেজিস্ট্যান্স। মানুষের জন্য একটি মারাক্তক হুমকি। পৃথিবীর অন্যান্য দেশে এন্টিবায়োটিক বা অন্য কোনো ওষুধ কিনতে হলে সাধারণত ডাক্তারের পরামর্শপত্র দেখাতে হয়। কিন্তু বাংলাদেশে ডাক্তারের পরামর্শ ছাড়াই জনগণ এন্টিবায়োটিকর যথেচ্ছ ব্যবহার করে।

আর তাইতো মানুষের সচেতনাতার জন্য এন্টিবায়োটিক সচেতনতা নিয়ে কাজ শুরু করেছে এ্যাকটিভ সিটিজেনস’র ৮২ তম ব্যাচ।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের লিভার, পরিপাক তন্ত্র ও মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার মোহাঃ হারুন অর রশীদের সাথে মতবিনিময় করেছে এ্যাকটিভ সিটিজেনস’র ৮২ তম ব্যাচের সদস্যরা। সেমবার সকাল সাড়ে ১১ টায় রামেক হাসপতাল এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।
এসময় ডা. হারুন অর রশীদ বলেন এ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স মানুষেরজন্য একটি বড় হুমকি। এর সঠিক ব্যবহার না করলে এক সময় শরীরে ওষুধ কাজ না করার জন্য মানুষ মারা যাবে। এসময় তিনি এ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স কি, তা কিভাবে হয়, বাংলাদেশে এর প্রভাব ও মাত্রা, এই পরিস্থিতিতে আমাদের করনীয় সম্পর্কে আলোচনা করেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। এছাড়া তিনি আগামীতেও আমাদেরকে সহযোগীতা করার প্রতিশ্রুতি দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন এ্যাকটিভ সিটিজেনস’র ফ্যাসিলেটর তাজকিয়া তামান্না, ৮২ তম ব্যাচের কোওর্ডিনেটর আবু ইখতেয়ার তাওহিদ, কো-কোওর্ডিনেটর আনন্দ, ওয়ালিউল মোহাম্মদ তূর্য, সদস্য মাসুমা আখতার মৌ, এম ওবাইদুল্লাহ, রিবিকা বালা, নাবিদুর রহমান, মাহফুজ বাধন প্রমুখ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ