Home > সারাদেশ > নাইক্ষ্যংছড়িতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দিলেন প্রশাসন

নাইক্ষ্যংছড়িতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দিলেন প্রশাসন

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)প্রতিনিধিঃ

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে এগিয়ে আসলেন জেলা ও উপজেলা প্রশাসন।

২২ ডিসেম্বর(শুক্রবার) ভোরে নাইক্ষ্যংছড়ি সদরে ভয়াবহ এক অগ্নিকান্ডে ৩ বসতবাড়ি ও ৭ দোকানঘর পুড়ে দেড় কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়। ঐ দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনও ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন রাজনৈতিক নেতা কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করে আর্থিক সহায়তার আশ্বাস দেন।

২৩ ডিসেম্বর(শনিবার) বান্দরবান জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শফিউল আলম, উপজেলা নির্বাহী অফিসার এস,এম, সরওয়ার কামাল ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করেন।

উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যন কামাল উদ্দিন জানান তৎক্ষনিক ক্ষতিগ্রস্থদের মাঝে উপজেলা পরিষদের পক্ষ থেকে ১১পরিবার কে ৫ হাজার টাকা দেওয়ার ঘোষণা দেওয়া হয়। আজ শনিবার বান্দরবান জেলা প্রশাসকের পক্ষ হতে ৫৫ হাজার টাকার চেক ও ২৭৫ কেজি চাউল এবং নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের পক্ষ থেকে ৫০ হাজার টাকার চেক প্রদান করেন ক্ষতিগ্রস্ত পরিবারকে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলম।

উল্লেখ্য শুক্রবার ভোর ৪টায় নাইক্ষ্যংছড়ি ইউনিয়ন পরিষদের সামনে হিরু-মনির মালিকানাধীন ইকরা মার্কেটের পাশাপাশি একটি ইলেক্ট্রনিক্স এর দোকানে আগুনের সূত্রপাত ঘটে। এতে ওই মার্কেটে থাকা প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল বশর নয়নের কম্পিউটার দোকান ও অফিসসহ দু’টি ইলেক্ট্রনিক্স দোকান, সেলুন, ফার্মেসি, লাইব্রেরি-কম্পিউটার দোকান, মুদি দোকানসহ দোকানের পেছনের চারটি বসতবাড়ি সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

এই ঘটনায় আগুনে মালামাল উদ্ধার করতে গিয়ে আলী রাজ্জাক হিরু, আলী আহসান মনি, খোকন আকবর, নুরু আহত হয়। পাশের নির্মীতব্য একটি তিনতলা ভবন বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পায় নাইক্ষ্যংছড়ির মানুষ। অগ্নিকাণ্ডে দমকল বাহিনীর পাশাপাশি নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ ও ৩১ বিজিবির বিপুল সংখ্যাক সদস্য আগুন নিয়ন্ত্রণে কাজ করেন।
এদিকে শনিবার সকালে অগ্নিকাণ্ড স্থলে গিয়ে দেখা যায়, আগুনে ক্ষতিগ্রস্তরা শোকে কাতর হয়ে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে কান্নায় ভেঙ্গে পড়ছেন। শোক কাটিয়ে উঠার জন্য অনেকে তাদের শান্তনা দিচ্ছেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ