Home > সারাদেশ > চারঘাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

চারঘাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

চারঘাট প্রতিনিধি:
পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি বলেছেন নদী ভাঙ্গন এলাকার মানুষের আতংকিত হওয়ার কোন কারন নেই । বন্যার পানি এখন কমতে শুরু করেছে দেশের অন্যান্য এলাকায় বন্যার ভয়াবহতা থাকলেও রাজশাহী এলাকায় বন্যা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক রয়েছে ।
তিনি বলেন নদী ভাঙ্গন এলাকার মানুষের দুঃখ দুর্দশা আমি বুঝি তাই আজ আপনাদের পাশে এসেছি । আমি নির্বাচিত হওয়ার পর থেকে দেখেছি ইউসুফপুর , ট্ঙ্গান , সাহাপুর , রাওথাসহ বাঘা উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক নদী ভাঙ্গন ছিল । আমি কয়েক বছরের মধ্যে এ সব নদী ভাঙ্গন এলাকা রক্ষা করার জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করে বাঁধ নির্মানের ব্যবস্থা করেছি । যার ফল আপনারা ইতিমধ্যে পেয়েছেন । পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন বর্তমান সরকারের আমলেই এসব উন্নয়ন সম্ভব হয়েছে যা স্বাধীনতার ৪৫ বছরেও এমন উন্নয়ন হয়নি । বিগত বিএনপি জামায়াত জোট সরকারের আমলে অনেক আশ্বাশ দিয়েছেন কিন্তু কোন উন্নয়ন হয়নি ।
গতকাল সোমবার সকাল ১০টায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী চারঘাটের ইউসুফপুর ,টাঙ্গন ,সাহাপুর , রাওথা এলাকায় ¯প্রীড বোর্ড যোগে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন শেষে টাঙ্গন প্রাখমিক বিদ্যালয় চত্বরে উিসুফপুর ইউনিয়ন আ”লীগের সভাপতি ও ইউসুফপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শফিউল আলম রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন ।
এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী টাঙ্গন গ্রামের আলতাফ হোসেনের ৫টি ঘর নদীগর্ভে চলে যাওয়ায় দুঃখ প্রকাশ করে বলেন দুঃখ পাওয়ার কোন কারন নেই আপনার পাশে আছি এবং থাকব । তিনি বলেন বর্তমানে যেসব এলাকায় নদীভাঙ্গন দেখা দিয়েছে অল্প সময়ের মধ্যে সে সব এলাকায় বাঁধ নির্মানের ব্যবস্থা করা হয়েছে ।
নদী ভ্ঙ্গান এলাকা পরিদর্শনকালে তার সাথে ছিলেন রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমান ,উপ-বিভাগীয় প্রকৌশলী আবাদুল হালিম সালেহী ,বিজিবি ১ ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর হাসিব বুলবুল ,পাউবোর উপ সহকারী প্রকৌশলী শমসের আলী মন্টু চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম ও চারঘাট মডেল থানার ওসি নিবারন চন্দ্র বর্মন । এখান থেকে তিনি বাঘা উপজেলার নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনের উদ্দ্যেশ্যে রওনা হয়ে যান ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ