রংপুরে পা পিছলে শিশু খালে, বাঁচাতে গিয়ে মা ও ভাইয়ের মৃত‌্যু

রংপুরে শত বছরের রেকর্ড বৃষ্টিতে জলাবদ্ধ সড়কে পা পিছলে শিশু খালে পড়ে যাওয়ার পর তাকে বাঁচাতে গিয়ে মারা গেছেন ওই শিশুর মা ও ছোট ভাই। বৃহস্পতিবার দুপুরে নগরীর জুম্মাপাড়ায় ক্যাডি ক্যানেলে (খাল) এ মর্মান্তিক ঘটনা ঘটে।

মৃত‌্যুবরণকারীরা হলেন নগরীর শালবন জমির উদ্দিনের ছেলে স্ত্রী রোকেয়া বেগম (৪৮) এবং ছেলে রিপন ইসলাম(৮) ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে শতাব্দির রেকর্ড বৃষ্টিতে রংপুর নগরীতে ভয়াবহ জলাবদ্ধতা তৈরি হয়। হাজার হাজার বাড়ি-ঘরে পানি উঠে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নিউ জুম্মাপাড়া করিমিয়া মাদ্রাসার ছাত্র শফিকুল ইসলামকে নিতে তার মা রোকেয়া বেগম ছোট ছেলে রিপন ইসলামকে সঙ্গে নিয়ে মাদ্রাসায় যান। মাদ্রসা থেকে মা রোকেয়া বেগম দুই ছেলেকে বাসায় ফেরার পথে আলহেরা স্কুলের জলাবদ্ধ রাস্তা পার হচ্ছিলেন। এ সময় বড় ছেলে শফিকুল ইসলাম পা পিছলে ক্যাডি ক্যনেলে পড়ে যায়। সে পানিতে ডুবে গেলে তার ছোট ভাই রিপন ইসলাম বড় ভাইকে উদ্ধার করতে পানিতে ঝাঁপিয়ে পড়লে সেও ডুবে যায়। এ সময় মা রোকেয়া বেগম দুই ছেলেকে উদ্ধার করার জন্য পানিতে ঝাঁপ দেয়। বড় ছেলে শফিকুল কোন রকমে উঠতে সক্ষম হলেও মা রোকেয়া ও ছোট ছেলে রিপন ক্যনেলের পানিতে তলিয়ে যায়।

এলকাবাসী ও ফায়ার সার্ভিসের ডুবরিদল তাদের উদ্ধার করে রংপুর মেডি‌ক‌্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। বড় ছেলে শফিকুলকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

স্থানীয় কাউন্সিলর নুরন্নবী ফুলু জানান, ‘ক্যডি ক্যানেলে পড়ে গিয়ে মা ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।’

মেট্রোপলিপন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহীদুল্লাহ কাউছার বলেন, ‘ঘটনাটি মর্মন্তিক। এ বিষয়ে ইউডি মামলা হয়েছে। কেউ আপত্তি না করায় লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।’

%d bloggers like this: