ডোমার হানাদারমুক্ত দিবস পালিত

স্টাফ রিপোর্টার , নীলফামারী ॥ জেলার ডোমার উপজেলা আজ মঙ্গলবার হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের ৬ ডিসেম্বর উপজেলার গুরুত্বপূর্ণ বানিজ্য কেন্দ্র হিসেবে পরিচিত ডোমার মুক্ত করে বীর মুক্তিযোদ্ধারা।
আজ মঙ্গলবার সকাল হতে দিনব্যাপি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ’র সহযোগীতায় ওই কর্মসুচির আয়োজন করে ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ।
সকাল সাড়ে দশটায় উপজেলা শহরের শহীদ বীর মুক্তিযোদ্ধা ধীরাজ -মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তন চত্ত্বর হতে জাতীয় ও মুক্তিযোদ্ধার পতাকা এবং ব্যানার ফেস্টুন সহকারে স্থায়ী বীর মুক্তিযোদ্ধা সহ সকল স্থরের মানুষজনের অংশ গ্রহনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রা শেষে শহীদ বীর মুক্তিযোদ্ধা ধীরাজ -মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নুরননবীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছা: সাবিহা সুলতানা।
আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বনুনিয়া, ডোমার পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো : ফজলুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রভাষক খায়রুল আলম বাবুল, সদর ইউপি চেয়ারম্যান মোসাব্বের হোসেন মানু , জেলা মুক্তিযোদ্ধা সন্তান কামান্ডের আহবায়ক হাফিজুর রশিদ মঞ্জু , উপজেলা সহকারী মুক্তিযোদ্ধা কমান্ডার ইলিয়াছ হোসেন , মুক্তিযোদ্ধা সমছের আলী , সন্তান কমান্ডের আহবায়ক আল- আমীন রহমান প্রমূখ। অনুষ্ঠান শুরুর আগে পবিত্র কোরআন তেলোয়াত , শহীদদের আত্মার মাগফেরাত কামনা , দোয়া মাহফিল ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

%d bloggers like this: